১২ মার্চ ২০২৩, শুক্রবার, ০৮:২৩:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
রাজশাহীর গোদাগাড়ীতে নতুন করে ৪২০ টি ভূমিহীন ও গৃহহীনদের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের বাড়ীর চাবি ও দলিল হস্তান্তর সাঁথিয়ায় ডাক বিভাগের পিকআপ ও সিএনজির মুখোমুখি সংঘর্ষে নিহত-২ মাদারীপুরের শিবপুরে বাস খাদে, নিহত ১৭, আহত ৩০ কারাগার থেকে মুক্তি পেলেন চিত্রনায়িকা মাহি তাহেরপুর পৌর আ.লীগের দলীয় পদ থেকে মুনসুর ও মেয়র কালামকে অব্যাহতি রাজশাহী বঙ্গবন্ধু কলেজে ১৭ শিক্ষক-কর্মচারী নিয়োগ ধরে ফেলায় হাজিরা খাতা গায়েব জাতির পিতার মানবিকতা ও মানুষের প্রতি দরদ শিশুকালেই জানা গেছে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগের শ্রদ্ধা বঙ্গবন্ধুর ১০৩তম জন্মদিন আজ জামিন পেলেন সাবেক এমপি আরজু
গ্রেপ্তারের কারণ জানতে চাওয়ায় র‌্যাব পরিচয়ে গুলি, বৃদ্ধের মৃত্যু
  • আপডেট করা হয়েছে : ১৮-০৩-২০২৩
গ্রেপ্তারের কারণ জানতে চাওয়ায় র‌্যাব পরিচয়ে গুলি, বৃদ্ধের মৃত্যু

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে আবুল কাশেম (৬৫) নামে এক বৃদ্ধের গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহতের পরিবারের দাবি, র‌্যাব পরিচয়ে সাদা পোশাকধারীরা আবুল কাশেমকে গুলি করে হত্যা করেছেন।

শনিবার রাত দেড়টার দিকে সোনারগাঁয়ের সাদিপুর ইউনিয়নের বরগাঁও চেয়ারম্যান পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। আবুল কাশেম বরগাঁও গ্রামের মৃত কদম আলীর ছেলে।

আবুল কাশেমের স্ত্রী রমিজা বেগম জানান, শনিবার রাতে তার স্বামী প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘর থেকে বের হন। এ সময় তিনি বাড়ির পাশে রাস্তায় কয়েকজনের চিৎকার চেঁচামেচির শব্দ শুনতে পান। রাস্তায় গিয়ে আবুল কাশেম দেখেন- পার্শ্ববর্তী বাড়ির সেলিম নামে এক যুবকে কয়েকজন জিন্স প্যান্ট ও গেঞ্জি পরা ব্যক্তি টেনেহিঁচড়ে নিয়ে যাচ্ছেন। আর সেলিমের বাড়ির লোকজন কান্নাকাটি করছেন।

তিনি আরও জানান, এসময় আবুল কাশেম তাদের পরিচয় জানতে চাইলে সাদা পোশাকধারীরা নিজেদের র‌্যাবের সদস্য পরিচয় দিয়ে তাকে লাঠি দিয়ে আঘাত করেন। এতে আবুল কাশেম মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় আবুল কাশেম উত্তেজিত হয়ে মাটি থেকে উঠে হৈচৈ করলে সাদা পোশাকধারীরা তাকে গালি দেন। এক পর্যায়ে সাদা পোশাকধারীরা তার পেটে গুলি করেন। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। পরে তার মরদেহ সোনারগাঁ থানা পুলিশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

এ ঘটনায় হুমায়ুন কবির (৪৩) নামে আরও একজন আহত হয়েছেন বলে জানান তিনি।

বরগাঁও গ্রামের কয়েকজন বাসিন্দা নাম প্রকাশ না করার শর্তে বলেন, গভীর রাতে গুলির শব্দ পাওয়ার পর এলাকার মসজিদের মাইকে ডাকাত পড়েছে বলে ঘোষণা করা হয়। পরে স্থানীয়রা এগিয়ে গেলে সাদা পোশাকধারী লোকজন গ্রামবাসীর উদ্দেশে গুলি ছোড়েন। এ সময় হুমায়ুন কবির নামের একজনের পায়ে গুলি লাগে। তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া হুমায়ুন কবিরের গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, শুক্রবার সকালে পার্শ্ববর্তী গজারিয়া পাড়া এলাকায় রোজিনা আক্তার নামে এক পোশাক শ্রমিককে গলা কেটে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে ওই এলাকায় অভিযান চালায় র‌্যাব। তবে তাদের পরনে র‌্যাবের পোশাক ছিল না। ফলে এলাকাবাসীর সন্দেহ হয়। এক পর্যায়ে এলাকাবাসীর সঙ্গে তাদের বাকবিতণ্ডা তৈরি হয়। এ ঘটনাকে কেন্দ্র করে গুলি ও হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

তারা আরও জানান, র‌্যাবের পোশাক পরে এলে তাদের পরিচয় কেউ জানতে চাই তো না। এত সমস্যাও হতো না।

সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা মোশাররফ হোসেন বলেন, রাত সাড়ে তিনটার দিকে গুলিবিদ্ধ এক বৃদ্ধকে হাসপাতালে আনা হয়। পরীক্ষা করে জানা যায়- হাসপাতালে নিয়ে আসার আগেই তার মৃত্যু হয়েছে। তার নাভির উপরে একটি বুলেটের চিহ্ন রয়েছে।

এ বিষয়ে জানতে র‌্যাব-১১ এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল তানভীর মাহমুদ পাশার মোবাইলফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আহসানউল্লাহ বলেন, নিহত আবুল কাশেমের মরদেহ হাসপাতালে আছে। সেখানে পুলিশ আছে। কীভাবে মারা গেছেন তা জানা যায়নি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

শেয়ার করুন