২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০১:৪৪:৩১ পূর্বাহ্ন
রোজার শুরুতে যা বললেন জেলেনস্কি
  • আপডেট করা হয়েছে : ২৩-০৩-২০২৩
রোজার শুরুতে যা বললেন জেলেনস্কি

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি আগামী রমজানের মধ্যেই ইউক্রেন থেকে রাশিয়ার চলে যাওয়ার ব্যাপারে আশা প্রকাশ করেছেন। সেই সঙ্গে বিশ্ব মুসলিমকে পবিত্র রমজানের শুভেচ্ছা জানিয়েছে তিনি।

তুরস্কের সরকারি গণমাধ্যম টিআরটি ওয়ার্ল্ড বৃহস্পতিবার জানিয়েছে, যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের প্রেসিডন্ট জেলেনস্কি বিশ্বব্যাপী মুসলমানদের উদ্দেশে ‘রমজান মোবারক’ উল্লেখ করে বলেছেন, ইউক্রেনের মুসলিম সম্প্রদায়ের একটি উল্লেখযোগ্য অংশ অর্থাৎ ক্রিমিয়ান তাতার মুসলমানরা রাশিয়ার দখলদারিত্বের মধ্যে রমজান পালন করতে বাধ্য হচ্ছেন।

তিনি বলেছেন, দেশের মুসলমানরা বিশেষ করে ক্রিমিয়ায় রাশিয়ার দমন-পীড়নের হুমকির মধ্যে, ইউক্রেনের অন্যান্য অংশে গোলাবর্ষণের অধীনে এবং সামনের সারির লড়াইয়ের মধ্যেই রমজান পালন করছেন।

জেলেনস্কি বলেন, আমার কোনো সন্দেহ নেই যে, আমরা আমাদের সমগ্র রাষ্ট্র এবং সমস্ত সম্প্রদায়ের স্বাধীনতা, সম্মান এবং নিরাপত্তা ফিরিয়ে দেব।

ইউক্রেন প্রেসিডেন্ট বলেন, ‘এই পবিত্র মাসে (রমজান) প্রার্থনার শক্তি আমাদের ইউক্রেনকে রাশিয়ার ধর্মহীন মন্দকর্ম থেকে রক্ষা করবে। যারা সত্যিকার অর্থে কিছুই বিশ্বাস করে না এবং সেই কারণেই তারা এই ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড করতে পারঙ্গম।’

‘আগামী রমজান শান্তিতে এবং রাশিয়া থেকে মুক্ত সমগ্র ইউক্রেনীয় ভূমিতে শুরু হোক,’ বলেন জেলেনস্কি।

শেয়ার করুন