২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৬:৫৫:১১ অপরাহ্ন
সৌদিতে ভারি বৃষ্টি-বালুঝড়-তুষারপাতের পূর্বাভাস
  • আপডেট করা হয়েছে : ০৮-০৪-২০২৩
সৌদিতে ভারি বৃষ্টি-বালুঝড়-তুষারপাতের পূর্বাভাস

সৌদির বিভিন্ন অঞ্চলে হালাকা থেকে ভাড়ি বৃষ্টি, বালুঝড় ও তুষারপাতের আশঙ্কা করা হচ্ছে। দেশটির আবহাওয়া বিভাগ জানিয়েছে, রোববার (৯ এপ্রিল) থেকে পবিত্র রমজানের শেষ পর্যন্ত এই দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকতে পারে। খবর সৌদি গেজেটের।


প্রতিবেদনে বলা হয়, কাসিম, রিয়াদ, পূর্বাঞ্চলীয় প্রদেশে আগামী সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত বালুঝড়, বৃষ্টি ও তুষারপাত হতে পারে।




সৌদির জাতীয় আবহাওয়াকেন্দ্র (এনসিএম) এক বিবৃতিতে জানিয়েছে, আসির, আল-বাহা, জাজান, মক্কা, নাজরান এবং মদিনা অঞ্চলে রোববার ও সোমবারে পাশাপাশি বুধবার এবং বৃহস্পতিবার মাঝারি থেকে ভারি বৃষ্টি হবে।


তাছাড়া সোমবার থেকে বুধবার তাবুক, আল-জউফ ও উত্তর সীমান্ত অঞ্চলে মাঝারি থেকে ভারি বজ্রপাত হবে। কেন্দ্র জানিয়েছে, সোমবার থেকে বৃহস্পতিবার পূর্বাঞ্চলীয় প্রদেশে এবং রোববার ও সোমবারের পাশাপাশি বুধবার মক্কা, তাবুক ও মদিনার অঞ্চলে বালুঝড়সহ হালকা থেকে মাঝারি বজ্রপাতের আশঙ্কা রয়েছে।


প্রাথমিক পূর্বাভাসে দেখা গেছে, আগামী সপ্তাহের মাঝামাঝি সময় পর্যন্ত অধিকাংশ অঞ্চলে বৃষ্টি অব্যাহত থাকবে। এজন্য জনসাধারণকে আবহাওয়ার ওপর নজর রাখতে আহ্বান জানানো হয়েছে। তাছাড়া যেসব নির্দেশিকা জারি করা হয়েছে তাও মানতে বলা হয়েছে।

শেয়ার করুন