২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৫২:১৫ পূর্বাহ্ন
নওগাঁয় প্রধান মন্ত্রীর উপহারের ট্যাব বিতরণে অনিয়মের অভিযোগ
নওগাঁ প্রতিনিধিঃ
  • আপডেট করা হয়েছে : ১০-০৪-২০২৩
নওগাঁয় প্রধান মন্ত্রীর উপহারের ট্যাব বিতরণে অনিয়মের অভিযোগ

নওগাঁর পত্নীতলার মান্দাইন আবেদিয়া উচ্চ মাদ্রাসা ও উচ্চ বিদ্যালয়ে প্রধানমন্ত্রীর উপহারের ট্যাব বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। দশম শ্রেণীর দ্বিতীয় স্থান অধিকারী শিক্ষার্থী মোসাঃ জাকিয়া সুলতানাকে না দিয়ে ওই ক্লাসের ৮ রোল নম্বারধারীকে দেওয়া হয়েছে ট্যাব। এঘটনায় দ্বিতীয় স্থান অধিকারী শিক্ষার্থীর বাবা উপজেলা শিক্ষা অফিসারসহ বিভিন্ন দপ্তরে গতকাল রোববার লিখিত অভিযোগ দিয়েছে।


অভিযোগে লোকমান হাকিম বলেন, আমার মেয়ে মোসাঃ জাকিয়া সুলতানা, রোল নং ২ মান্দাইন আবেদিয়া উচ্চ মাদ্রাসা ও উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী। সরকারি ঘোষণা মোতাবেক প্রধানমন্ত্রীর দেওয়া উপহার হিসেবে ৯ম ও ১০ম শ্রেণির ১,২ ও ৩ রোল নম্বরধারী শিক্ষার্থীদের মধ্যে ট্যাবলেট বিতরণ করার কথা। প্রত্যেকটি বিদ্যালয়ের ৯ম ও ১০ম শ্রেণির ১,২ ও ৩ রোল নম্বরধারী শিক্ষার্থীরা ট্যাবলেটটি পেলেও অজ্ঞাত কারণবসতঃ আমার মেয়ে ট্যাবলেটটি না পেয়ে একই ক্লাসের ৮ রোল নম্বরধারী শিক্ষার্থী ট্যাবলেটটি পায় যাহা প্রধানমন্ত্রীর ঘোষনার পরিপন্থী। এতে আমার মেয়ের মানসিক অবস্থা অনেকটায় খারাপ হয়ে গেছে এবং হীনমনতায় ভূগতেছে।


এবিষয়ে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শাহাজান আলী বলেন, আমি ওই সময় ট্রেনিংয়ে ছিলাম। আমি ট্রেনিং শেষ করে আসার পর জানতে পেরে ভুলবসত দেওয়া ওই শিক্ষার্থীর কাছে থেকে ট্যাব এনে জাকিয়া সুলতানাকে দিতে চাইলে সে নিতে চায়। পরবর্তীতে সে আর নিতে না আসায় উপজেলা শিক্ষা অফিসে জমা দেওয়া হয়েছে।


জানতে চাইলে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জিল্লুর রহমান বলেন, একটি ভুল বোঝাবুঝির কারণে এঘটনা ঘটেছে বলে শুনেছি। সেই ট্যাবলেটটি বর্তমানে উপজেলা শিক্ষা অফিসে জমা আছে। যেটা ওই শিক্ষার্থীকে দেওয়া হবে।


শেয়ার করুন