২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৭:৪৪:১৫ পূর্বাহ্ন
চার হাজার টাকার জন্য বন্ধুকে হত্যা, পলাতক ফাঁসির আসামি গ্রেফতার
  • আপডেট করা হয়েছে : ১৯-০৪-২০২৩
চার হাজার টাকার জন্য বন্ধুকে হত্যা, পলাতক ফাঁসির আসামি গ্রেফতার

কুমিল্লার দেবিদ্বার উপজেলায় টাকার লোভে বন্ধুকে হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি মো. ইসমাইলকে (৪২) গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। মঙ্গলবার (১৮ এপ্রিল) রাতে রাজধানীর ডেমরা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।


বুধবার (১৯ এপ্রিল) দুপুরে এ তথ্য জানান র‍্যাব-৩ এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।



তিনি বলেন,২০০৬ সালে দেবিদ্বার উপজেলায় বাড়ি থেকে রিকশা কেনার জন্য চার হাজার টাকা নিয়ে বের হয় শাজাহান। তিনি রিকশা কেনার জন্য তার বন্ধু মো. কবির এবং মো. শাজাহানকে সঙ্গে নিয়ে যায়। গ্রেফতার ইসমাইল কৌশলে কবিরকে অন্য একটি স্থানে পাঠিয়ে দেয়। এরই সুযোগে রিকশা কিনতে যাওয়ার পথে ইসমাইল ইট দিয়ে শাজাহানের মাথায় আঘাত করেন। আঘাতের ফলে অজ্ঞান হয়ে পড়ে থাকলে তার রিকশা কেনার টাকা লুট করে এবং তার মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায় ইসমাইল।


র‍্যাব-৩ এর অধিনায়ক বলেন, দীর্ঘ সময় শাজাহান বাড়িতে না ফেরায় তার পরিবার খোঁজাখুঁজির একপর‍্যায়ে বাড়ির পাশ থেকে তার মরদেহ উদ্ধার করে। পরবর্তীতে নিহতের স্ত্রী আমেনা বেগম অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে তদন্ত কর্মকর্তা মো. কবির এবং ইসমাইলকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেন। তদন্ত শেষে কবির এবং ইসমাইল আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হয়।



আসামিরা গ্রেফতারের পর কিছুদিন জেল খেটে জামিনে মুক্ত হয়। জামিনে মুক্ত হয়ে কবির নিয়মিত আদালতে হাজিরা দিলেও ইসমাইল না দিয়ে পলাতক জীবন-যাপন করতে থাকে। মামলার দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে ১৬ বছর পর ২০২২ সালে আদালত ইসমাইলের বিরুদ্ধে মৃত্যুদণ্ডাদেশ দেন। অপরদিকে, আসামি কবির নির্দোষ প্রমাণিত হওয়ায় তাকে খালাস দেওয়া হয়।

শেয়ার করুন