২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৪:৩৬:৪৯ অপরাহ্ন
পাকিস্তানে এক পুলিশ দপ্তরে বিস্ফোরণ, নিহত ১২
  • আপডেট করা হয়েছে : ২৫-০৪-২০২৩
পাকিস্তানে এক পুলিশ দপ্তরে বিস্ফোরণ, নিহত ১২

পাকিস্তানে আবার জঙ্গিদের নিশানায় পুলিশ। সিন্ধু, বেলুচিস্তানের পরে এবার খাইবার-পাখতুনখোয়া প্রদেশে। সোমবার (২৪ এপ্রিল) সন্ধ্যায় ওই প্রদেশের সোয়াত জেলার কাওয়াল শহরে সশস্ত্র পুলিশ বাহিনীর দপ্তরে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে সেখানে থাকা ১২ পুলিশ সদস্য নিহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।


পাক সংবাদমাধ্যমে প্রকাশিত কয়েকটি খবরে দাবি করা হয়েছে, ওই এলাকায় সক্রিয় তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি) গোষ্ঠী এই হামলা চালিয়েছে। ঘটনার পরে এলাকাজুড়ে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ ও সেনা।




গত ফেব্রুয়ারি মাসেও করাচির পুলিশ সদর দপ্তরে হামলা চালিয়েছিল টিটিপি। সে ঘটনায় ৮ জন নিহত হয়েছিল। গত সেপ্টেম্বরে খাইবার-পাখতুনখোয়া প্রদেশে সক্রিয় তেহরিক-ই-তালিবান পাকিস্তান (টিটিপি) গোষ্ঠীর সঙ্গে পাক সরকারের শান্তিবৈঠক ভেস্তে যায়। তারপর থেকেই ধারাবাহিকভাবে ওই এলাকায় টিটিপিবিরোধী অভিযান চালাচ্ছে পাক সেনা। জবাবে সেনা ও বেসামরিক নিশানার ওপর হামলা চালাচ্ছে টিটিপি।


সম্প্রতি পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের উপস্থিতিতে জাতীয় নিরাপত্তাবিষয়ক কমিটি (ন্যাশনাল সিকিউরিটি কমিটি বা এনএসসি)-র বৈঠকে আফগানিস্তান সীমান্তবর্তী খাইবার-পাখতুনখোয়া ও বালুচিস্তানে প্রদেশে জঙ্গিদমন অভিযান জোরদার করার সিদ্ধান্ত হয়।



তারপরেই বালুচিস্তানের রাজধানী কোয়েটার একটি পুলিশের গাড়িতে বিস্ফোরণ ঘটানো হয়। দেশটির সরকারের সন্দেহ স্বাধীনতাপন্থি কোনো সংগঠন ওই হামলা চালিয়েছিল।

শেয়ার করুন