২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০১:০১:২৬ পূর্বাহ্ন
গোদাগাড়ীতে বর্ণাঢ্য আয়োজনে আইনগত সহায়তা দিবস পালন
  • আপডেট করা হয়েছে : ২৯-০৪-২০২৩
গোদাগাড়ীতে বর্ণাঢ্য আয়োজনে আইনগত সহায়তা দিবস পালন

‘‘বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণ, বিনা মূল্যে আইনি সেবার দ্বার উন্মোচন’’ এই স্লোগানের মধ্য দিয়ে রাজশাহীর গোদাগাড়ীতে নানা আয়োজনে জাতীয় আইনগত সহায়তা দিবস পালন করা হয়েছে।


দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ১০ টার দিকে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। স্কাউটস সদস্যদের ব্যান্ড বাজনার তালে র‌্যালিটি পৌর শহরের প্রধান সড়কের শহীদ ফিরোজ চত্ত্বর প্রদক্ষিণ করে উপজেলা শাপলা চত্ত্বরে এসে শেষ হয়। এর পর পায়রা উড়িয়ে উপজেলা মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


জেলা লিগ্যাল এইড কমিটি রাজশাহী আইন,বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় ও সচেতন সোসাইটির যৌথ আয়োজন আলোচনা সভার সভাপতিত্ব করেন উপজেলা লিগ্যাল এইড কমিটির সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আলম।


গোদাগাড়ী প্রেস ক্লাবের সভাপতি এবিএম কামারুজ্জামান বকুলের সঞ্চলনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী সদর কোর্টের সিনিয়র সহকারী জর্জ সেফাতুল্লাহ ও বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাহাবুব আলম। এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার সঞ্জয় কুমার মহন্ত, গোদাগাড়ী পৌর মেয়র অয়েজ উদ্দিন বিশ্বাস, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন মিলি, সহকারি কমিশনার (ভূমি) সবুজ হাসান, গোদাগাড়ী মডেল থানার ওসি কামরুজ্জামানসহ বিভিন্ন সুধিজন।


আলোচনা সভায় উপজেলা লিগ্যাল এইড কমিটিদ্বারা কিভাবে বিনামূল্যে দরিদ্রদের আইনগত সহায়তা প্রদান করা হয় তার বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করা হয়। এছাড়াও ইতোপূর্বে যারা আইনগত সহায়তা পেয়েছে সেসব উপকার ভোগীদের নিকট থেকে বক্তব্য শোনা হয়।

শেয়ার করুন