১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ০৯:০০:৩৩ অপরাহ্ন
তানোরে ধানকাটা শ্রমিকদের পাশে স্যালাইন ও বিস্কুট নিয়ে হাজির সুজন
  • আপডেট করা হয়েছে : ২৯-০৪-২০২৩
তানোরে ধানকাটা শ্রমিকদের পাশে স্যালাইন ও বিস্কুট নিয়ে হাজির সুজন

রাজশাহীর তানোরে প্রচন্ড গরম ও রোদ্রের মধ্য বিল কুমারী বিলে বোরো ধান কাটছেন কৃষকরা।

শনিবার দুপুরে হঠাৎ বিল কুমারী বিলে বোরো ধান কাটা শ্রমিকদের কাছে স্যালাইন ও বিস্কুট নিয়ে হাজির হয়েছেন বিশিষ্ট সমাজ সেবক মানবতার ফেরিওয়ালা জননেতা আবুল বাসার সুজন।

তিনি তানোর পৌর এলাকার গোল্লাপাড়া বিল কুমারী বিলে ধান কাটা শ্রমিকদের কাছে ছুটে গিয়ে ধানকাটা স্যালাইন ও বিস্কুট দিয়ে খোঁজ খবর নেন এবং বিভিন্ন বিষয় নিয়ে শ্রমিকদের সাথে মতবিনীময় করেন।

এসময় শ্রমিকরা সুজনকে কাছে পেয়ে আনন্দে আপ্লুত হয়ে পড়েন এবং বলেন আপনি সত্যিকারের এজন মানবতার ফেরিওয়ালা। তা না হলে আমাদের পাশে আসতেন না জানিনে সুজনকে ধন্যবাদ জানান শ্রমিকরা।

এসময় তার সাথে ছিলেন তানোর উপজেলা আ’ লীগ সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ প্রদীপ সরকার, তানোর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু বাক্কার সিদ্দিক।

মুন্ডমালা পৌর সভার ৭ নং ওয়ার্ড কাউন্সিল নাহিদ হাসান, আ’ লীগ নেতা ডালিম, তানোর উপজেলা সেচ্ছাসেবক লীগ সদস্য সচিব রামিল হাসান সুইট প্রমুখ।

সুজনের এমন কান্ডে এলাকার সচেতন নাগরিকরা বলছেন, এর আগে কেউ কোনদিন কৃষি শ্রমিকদের এ কষ্টের কথা চিন্তাও করেননি। অথচ সুজন শ্রমিকদের কষ্টের কথা চিন্তা করে ছুটে এসেছেন।

শ্রমিকরা বলছেন আবুল বাসার সুজন কৃষি শ্রমিকদের কষ্টের বিষয়টি তার হৃদয়ের গহিনে উকি দিয়েছে বলেই তিনি কৃষকদের কষ্ট কিছুটা লাঘবের জন্য ছুটে এসেছেন।

সুজন সত্যিকারের একজন মানবতার ফেরিওয়ালা। তার এই কাজের জন্য তানোরে ব্যাপক আলোচনা শুরু হয়েছে। জনসাধারণ সুজন উজ্জল ভবিষৎ কামনা করেছেন।

শেয়ার করুন