২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০১:৩৩:৪৭ পূর্বাহ্ন
আয়োজিত হচ্ছে রাবি মহেশপুর উপজেলা সমিতির পুনর্মিলনী
  • আপডেট করা হয়েছে : ২২-০৫-২০২৩
আয়োজিত হচ্ছে রাবি মহেশপুর উপজেলা সমিতির পুনর্মিলনী

মহেশপুর উপজেলা সমিতি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের নিয়ে পুনর্মিলনী, গুণীজন সম্মাননা, কৃতি সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের উদ্যোগ নিয়েছে। অনুষ্ঠানটি আগামি ঈদুল আজহার ২য় দিন মহেশপুর অবস্থিত জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলা সমিতির সভাপতি ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক মো. সোলাইমান চৌধুরী প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাবি অধিভুক্ত রাজশাহীর যেকোন প্রতিষ্ঠানের শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারবেন। বাংলাদেশে জাতীয় সংসদের ৮৩ নং আসন (ঝিনাইদহ ৩)-এর মাননীয় সংসদ সদস্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক ছাত্র অ্যাডভোকেট শফিকুল আজম খান চঞ্চল এমপি, প্রধান পৃষ্টপোষক হিসেবে ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ও বরেন্দ্র বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য প্রফেসর ড. নূরুল হোসেন চৌধুরী প্রধান উপদেষ্টা হিসেবে এই অনুষ্টানে ভূমিকা পালন করছেন।

অনুষ্ঠানে বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে মহেশপুর উপজেলার খদ্দখালিশপুর (বর্তমান হামিদনগর) গ্রামে জন্মগ্রহণকারী বীরশ্রেষ্ঠ হামিদুর রহমানের অবদানকে স্মরণ করে ও বিনম্রচিত্তে সম্মান জানিয়ে সম্মাননা স্মারক প্রদান করা হবে।

এছাড়া মহেশপুর উপজেলার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থী যারা শিক্ষা, গবেষণা, আইন, চিকিৎসা, রাজনীতি, সমাজকল্যাণ, অর্থনীতি, ব্যাংকিং, নাট্যকলা, সংগীত, খেলাধুলাসহ বিভিন্ন বিষয়ে দেশ ও বিদেশে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন বা রেখে চলেছেন তাদেরকেও গুণীজন সম্মাননা প্রদান করা হবে।

২০১০ সাল পরবর্তী মহেশপুর উপজেলার যে সকল শিক্ষার্থী রাবি থেকে যে কোন বিষয়ে অনার্স বা মাস্টার্স পরীক্ষায় মেধাতালিকায় অবস্থানসহ প্রথম শ্রেণী বা ন্যূনতম এ গ্রেডে উত্তীর্ণ হয়েছেন এবং ২০০০ সাল পরবর্তী মহেশপুর উপজেলার রাবির যে সকল সাবেক শিক্ষার্থী ও শিক্ষক দেশ বা বিদেশ থেকে যে কোন বিষয়ে পিএইচডি ডিগ্রি প্রাপ্ত হয়েছেন তাদেরকে কৃতি সংবর্ধনা সম্মাননা দেয়া হবে।

সবশেষে মহেশপুর উপজেলার যে সকল শিক্ষার্থী ২০২২ সালের এইচএসসি বা সমমান পরীক্ষায় এ প্লাস গ্রেডে উত্তীর্ণ হয়েছেন তাদেরকে ক্রেস্ট প্রদান করা হবে।

অনুষ্টানে স্থানীয় ও ঢাকার শিল্পীদের অংশগ্রহণে একটি সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হবে। এই অনুষ্ঠানে অংশগ্রহনের জন্য রেজিষ্ট্রেশনের শেষ সময় ৩১ মে।

শেয়ার করুন