১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১০:১০:২২ অপরাহ্ন
যে মাইলফলক অর্জন করলেন শাদাব খান
  • আপডেট করা হয়েছে : ১০-০৬-২০২৩
যে মাইলফলক অর্জন করলেন শাদাব খান

পাকিস্তানি অলরাউন্ডার শাদাব খান বর্তমানে চলমান ভাইটালিটি ব্লাস্ট-২০২৩ এ সাসেক্সের প্রতিনিধিত্ব করছেন। সেখানেই বিশ্ব টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন মাইলফলক অর্জন করলেন তিনি। রেকর্ড বইয়ে উঠল তার নাম।

ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, ২৪ বছর ২৪৭ দিন বয়সি শাদাব দ্বিতীয় সর্বকনিষ্ঠ ক্রিকেটার হিসেবে ২৫০ টি-টোয়েন্টি ম্যাচ খেলার কৃতিত্ব অর্জন করেছেন। বৃহস্পতিবার টি-টোয়েন্টি ব্লাস্টে মিডলসেক্সের বিপক্ষে ম্যাচে তিনি এই কৃতিত্ব অর্জন করেন।

আফগানিস্তানের অলরাউন্ডার রশিদ খান সবচেয়ে কম বয়সি খেলোয়াড় হিসেবে ক্রিকেটের সবচেয়ে ছোট ফরম্যাটে ২৫০ ম্যাচ খেলার শীর্ষস্থান ধরে রেখেছেন।

খবরে বলা হয়েছে, পাকিস্তানের এই অলরাউন্ডারের স্ট্রাইক রেট ১৩৫.৭৩। তিনি আটটি অর্ধশতক হাঁকিয়ে মোট ২ হাজার ৪০৮ রানের দুর্দান্ত সংগ্রহ করেছেন।

লেগ-ব্রেক এই বোলার বল হাতেও অত্যন্ত সফল। তার দুর্দান্ত গড় ২৩.৩১। ইকোনমি রেট ৭.৩৫। একটি পাঁচ উইকেটসহ মোট ২৮০ উইকেট নিয়েছেন তিনি।

ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, উল্লিখিত সর্বশেষ ম্যাচে ডানহাতি ব্যাটার শাদাব খান তার ব্যাটিং দক্ষতা প্রদর্শন করে মাত্র ৩০ বলে ৫৯ রানের একটি ঝলমলে ইনিংস খেলেছেন। যার মধ্যে চারটি বাউন্ডারি এবং পাঁচটি ছক্কা ছিল। 

এ ছাড়া তিনি তার চার ওভারে ০/৩০ এর একটি মিতব্যয়ী স্পেলও করেছিলেন এবং ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হন।

শেয়ার করুন