২০ এপ্রিল ২০২৪, শনিবার, ০৯:১৪:০৪ অপরাহ্ন
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি : বিক্ষোভে উত্তাল রাজশাহীর রাজপথ
  • আপডেট করা হয়েছে : ২২-০৫-২০২৩
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি : বিক্ষোভে উত্তাল রাজশাহীর রাজপথ

রাজশাহীতে বিএনপির জনসভায় প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়ার বক্তব্য উত্তাল হয়ে উঠছে পুরো দেশ। গত শুক্রবার রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রীকে হুমকি দেয়ার পর থেকে আওয়ামী লীগ নেতৃবৃন্দের মধ্যে নিন্দা ও ক্ষোভ বিরাজ করছে। প্রধানমন্ত্রীকে প্রকাশ্যে হুমকি দেয়ায় আওয়ামী লীগ তথা রাজনৈতিক মাঠ উত্তপ্ত হয়ে উঠেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রকাশ্যে জনসভায় হত্যার হুমকিদাতা রাজশাহীর বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে গ্রেপ্তার করা হয়েছে কিনা জানতে চেয়েছেন হাইকোর্ট। এছাড়াও প্রধানমন্ত্রীকে হুমকি দিয়ে আবু সাইদ চাঁদ এখনো বাইরে আছেন জেনে ক্ষোভ প্রকাশ করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ। মামলা হওয়ার পরও কেনো জেলা বিএনপি নেতা চাঁদ গ্রেপ্তার হয়নি, এ নিয়ে পুলিশের ভুমিকা নিয়েও প্রশ্ন তোলা হয়েছে। একই সাথে হুমকির প্রতিবাদে রাজশাহীজুড়ে হয়েছে বিক্ষোভ মিছিল ও সমাবেশ।

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে চাঁদকে গ্রেপ্তার ও তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আজ সোমবার বিকেলে রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ ও সমাবেশ করা হয়েছে। একটি বিক্ষোভ মিছিল নগরীর রাণিবাজার থেকে শুরু হয়ে সাহেববাজার জিরেপয়েন্টে এসে শেষ হয়। পরে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলে নেতৃত্ব ও সমাবেশে বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও রাসিকের সদ্য সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ অন্যান্য নেতৃবৃন্দ।  মিছিল থেকে আবু সাইদ চাঁদের কুশপত্তলিকা দাহ করা হয়।

সমাবেশে আওয়ামী লীগ নেতৃবৃন্দ বলেন, বিএনপির নেতাকর্মীরা খোলস ছেড়ে আসল রুপ দেখাতে শুরু করেছে। বিএনপির নেতারা অগ্নিসংযোগ, পেট্রোল বোমার রাজনীতি করে। প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির নিন্দা জানিয়ে নেতৃবৃন্দ বলেন, বিএনপির রাজনীতি আমরা রাজপাথে মোবাবেলা করতে প্রস্তুত। যেখানে তারা সভা সমাবেশ করবে আমরা সেখানে আমরা প্রতিরোধ গড়ে তুলবো। রাজশাহীর মাটিতে বিএনপির কোনো অপতৎপরতা অপরাজনীতি মেনে নেয়া হবে না। অতিদ্রুত বিএনপি নেতা চাঁদকে গ্রেপ্তারের দাবিও জানানো হয়।

এরআগে দুপুরে রাসিক নির্বাচনে মনোনয়নপত্র জমা দিয়ে সাংবাদিতকদের প্রশ্নে উত্তর দেন সদ্য সাবেক মেয়র লিটন। তিনি সাংবাদিকদের বলেন, রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার যে হুমকি দিয়েছে তা রাজপথে রাজনৈতিকভাবেই মোকাবেলা করা হবে। চাঁদ গ্রেপ্তার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলেও জানান তিনি।

শেয়ার করুন