২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৪:৫০:৪৪ অপরাহ্ন
নাটোরে চাঁদ ও মির্জা ফখরুলের বিরুদ্ধে মামলা
  • আপডেট করা হয়েছে : ২৩-০৫-২০২৩
নাটোরে চাঁদ ও মির্জা ফখরুলের বিরুদ্ধে মামলা

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

সোমবার (২২ মে) রাতে নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান সদর থানায় মামলাটি দায়ের করেন। এসময় আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মামলার সূত্রে জানা যায়, গত শুক্রবার (১৯ মে) বিকেলে রাজশাহী জেলার পুঠিয়ার শিবপুর হাই স্কুল মাঠে এক সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশনায় বিএনপির নেতা মো. আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ঘোষণা দেন। প্রধানমন্ত্রী প্রতি এ ধরনের আক্রমণাত্মক ও ভীতি প্রদর্শনমূলক হুমকি বিভিন্ন ওয়েবসাইটে ও ডিজিটাল মাধ্যমে প্রচার, প্রকাশ ও সম্প্রচার হওয়ায় রাষ্ট্রের ভাবমূর্তি ও সুনাম ক্ষুণ্ন হয়েছে।

নাটোরসহ দেশের বিভিন্নস্থানে প্রচার-প্রকাশ ও সম্প্রচারের ফলে অস্থিরতা ও আইনশৃঙ্খলার অবনতি ঘটার আশঙ্কা দেখা দিয়েছে বলে উল্লেখ করা হয়।

জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বলেন, বিএনপির নেতারা ক্ষমতার লোভে যেকোনো ঘটনা ঘটাতে পারেন। বঙ্গবন্ধু হত্যার সঙ্গে বিএনপি জড়িত ছিল। তারা সুযোগ পেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও ছাড় দেবে এমনটা ভাবা ঠিক না। তাই মির্জা ফখরুলসহ চাঁদকে অবিলম্বে গ্রেপ্তার করার জন্য মামলা দায়ের করা হয়েছে।

নাটোর সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহমেদ দুপুরে বলেন, গতকাল রাতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে একটি মামলা দায়ের হয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন