২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০২:১৪:৪০ অপরাহ্ন
নওগাঁয় প্রয়াত নেতা আব্দুল জলিলের স্মরনসভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
নওগাঁ জেলা প্রতিনিধি
  • আপডেট করা হয়েছে : ০৪-০৬-২০২৩
নওগাঁয় প্রয়াত নেতা আব্দুল জলিলের স্মরনসভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নওগাঁয় প্রয়াত নেতা আব্দুল জলিলের স্মরনসভায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বিএনপি সাধারন জনগনের কোন খোঁজ না রাখলেও আজরাইলের খোঁজ ঠিকই রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারন সম্পাদক বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন সম্প্রতি বিএমপি মহাসচিব মীর্জ ফখরুল ইসলাম আলমগীর বলেছেন আওয়ামীলীগ ও আওয়ামীলীগের নেতাদের পিছনে আজরাইল ঘুরে যেড়াচ্ছে। তার এই  বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের মীর্জ ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশ্যে বলেছেন আপনারা জনগনের কোন সন্ধান পাননা, অথচ আজরাইলের খোঁজ পেলেন কিভাবে ? তিনি বলেন মীর্জ ফখরুল ইসলাম আলমগীর প্রতি রাতে শুয়ে শুয়ে স্বপ্ন দেখেন, দিবা স্বপ্নও দেখেন। তিনি স্বপন দেখেন ক্ষমতার, দেখেন ময়ূর সিংহাসনের। গণ আন্দোলন গড়ে তুলতে বিগত ডিসেম্বরে থেকে চলতি বছরের মে মাস পর্যন্ত পানে নি। আগামী জুন থেকে নভেম্বর পর্যন্তও পারবেন না। আন্দোলন গড়ে তুলতে ১৪ বছর পার হয়ে গেছে। দেথতে দেথতে চলে গেছে ১৪ বছর , আন্দোলন হবে কোন বছর। মরা গাঙ্গে কখনও জোয়ান আসেনা। বিএনপি’ন ২৭ দফা ছিল ভুয়া, ৫৪ দল ছিল ভুয়া। এই ভুয়া দল বিএনপি’র সাথে কোন পাবলিক নাই। তারা কেবলমাত্র বিদেশে গিয়ে আওয়ামীলীগ ও সরকারের বিরুদ্ধে শুধু নালিশ করেন। কিন্তু বিশ্বে ক্রমাগত সরকারের ভাবমূর্তি উন্নত হয়েছে। 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের রবিবার দুপুরে নওগাঁয় জেলা আওয়ামীলীগ আয়োজিত বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক ও সাবেক বানিজ্যমন্ত্রী প্রয়াত নেতা আব্দুল জলিলের স্মরনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন। 

জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আব্দুল মালেকের সভাপতিত্বে আয়োজিত স্মরনসভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামীলীগের রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী ও নওগাঁ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাধন চন্দ্র মজুমদার এমপি, বাংলাদেশ আওয়ামীগের কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাক্তার রোকেয়া সুলতানা, নওগাঁ-২ আসনের সংসদ সদস্য এ্যাড. শহিদুজ্জামান সরকার, নওগাঁ-৫ আসেনর সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, নওগাঁ-৩ আসনের সংসদ সদগস্য মোঃ ছলিম উদ্দিন তরফদার সেলিম এবং নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য মোঃ আনোয়ার হোসেন হেলাল । 

সড়ক ও সেতুমন্ত্রী বলেছেন বঙ্গবন্ধু শেথ মুজিবুর রহমানের পর বিগত ৪৮ বছরে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার মত দেশের গরীব মানুষের আপনজন আর কেউ হতে পারেননি। এই ৪৮ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিন্রা মত সৎ, পরিশ্রমী, দক্ষ নেতা আর পাওয়া যায়নি। তাঁর মত দেশ বিদেশ থেকে এতো সন্মান আর প্রশংসা বাংলঅদেশের আর কোন প্রধানমন্ত্রী অর্জন করতে পারেননি। তিনি বিশ্বে বাঙালী জাতিকে চরমভাবে সন্মানীত ও মর্যাদাশীল করেছেন। 

দ্রব্যমূল্যের উর্ধগতির কথা উল্লেখ করে তিনি বলেছেন কেবল আমাদের দেশে নয়, গোটা বিশ্বের একই চিত্র। বিশ্বে নানা প্রতিকুলতার কারনে , নানা ইস্যুতে সৃষ্ট পরিস্থিতির কারনে গোটা বিশ্বে মূল্য বৃদ্ধি ঘটেছে। যার মূল্য বাংলাদেশকেও দিতে হচ্ছে। তবে এ পরিস্থিতি বেশী দিন থাকবে না ইনশাল্লাহ। সব ঠিক হয়ে যাবে। প্রধানমন্ত্রী শেথ হাসিনা দেশ ও দেশের মানুষের কথা সব সময় ভাবেন,অর্থনীতির কথা ভাবেন, মানুষের কল্যানের কথা ভাবেন। তিনি দিনরাতে মাত্র ৩ ঘন্টা ঘুমান। পুরো সময় কিভাবে মানুষের কিভাবে দেশের উন্নয়ন করা যায় সেই চিন্তায় মগ্ন থাকেন।

সড়ক পরিবহন ও সেতা মন্ত্রী প্রয়াত নেতা আব্দুল জলিলের রাজিৈনতক দুরদর্শিতার কথা উল্লেখ করে বলেন তিনি জীবেনর শেষ দনি পর্যন্ত নওগাঁকে নওগাঁর মানুষকে ভালোবেসে গেছেন। নওগাঁর উন্নয়নে কাজ করে গেছেন। তাঁর মত কর্মবীর ইতিহাসে খুজে পাওয়া মুস্কিল। তিনি ছিলেন আওয়ামীলীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন ও বিশ্বস্ত। দূর্নীতি ও অন্যায়ের সাথে তিনি আপোষ করেননি। দুঃসময়ে তিনি আওয়ামীলীগের পতাকা উড্ডীন রখেছেন। তাঁরই নেতৃত্বে উত্তর বঙ্গে প্রথম স্বাধীনতা সংগ্রামের সূচান হয়েছিল। 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এর আগে নওগাঁ শহরের চকপ্রাণ এলকায় প্রয়াত নেতা মোঃ আব্দুল জলিরের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং কবর জিয়ারত করেন। এ ছাদাও তিনি শহরের সরিষাহাটির মোড়ে নবনির্মিত জেলা আওয়ামলীগের অফিস ভবন উদ্বোধন করেন। 

শেয়ার করুন