২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১০:০৫:৩৩ অপরাহ্ন
চীনে মেসিকে আটকানোর কৌশলে সাজিয়েছেন অজি কোচ
  • আপডেট করা হয়েছে : ১৫-০৬-২০২৩
চীনে মেসিকে আটকানোর কৌশলে সাজিয়েছেন অজি কোচ

কাতার বিশ্বকাপে দীর্ঘ ৩৬ বছর পর চ্যাম্পিয়ন হওয়ার আগে অস্ট্রেলিয়াকে হারিয়েই নকআউট পর্বের শুরুটা করেছিল আর্জেন্টিনা। আজ আরেকবার তাদের বিপক্ষে প্রীতি ম্যাচে খেলতে নামবে আলবিসেলেস্তারা।

দুই দলের প্রীতি ম্যাচটি হবে চীনের বেইজিংয়ে। বিশ্বকাপে না পারলেও আজ সন্ধ্যায় ওয়ার্কার্স স্টেডিয়ামে লিওনেল মেসিকে আটকানোর কথা জানিয়েছেন গ্রাহাম আরনল্ড। শুধু আর্জেন্টিনার অধিনায়ক নন, পুরো দলকে থামানোর কৌশল সাজিয়েছেন তিনি।

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এমনটিই জানিয়েছেন গ্রাহাম। ৫৯ বছর বয়সী কোচ বলেছেন, ‘মেসি একজন দুর্দান্ত খেলোয়াড় এবং তার জন্য সমস্ত প্রয়োজনীয় সতর্কতা অবলম্বন করব কারণ আমরা জানি সে কী করতে সক্ষম। যখন তার কাছে বল থাকবে তখন আমরা খুব মনোযোগী হব, যেমনটা আমরা বিশ্বকাপের প্রথমার্ধের ৪৩ মিনিট (সঠিক সময় ৩৫) পর্যন্ত করেছিলাম।’

শুধু মেসি নন ফুটবল জাদুকরের সতীর্থদের জন্য কৌশল এঁকেছেন গ্রাহাম। তিনি বলেছেন, ‘মেসিকে নিয়ে ভাবলেই চলবে না। অবশ্যই তার খেলা নিয়ে একটা পরিকল্পনা থাকবে। তবে ভুলে গেলে চলবে না তাদের আনহেল দি মারিয়া এবং ম্যাক অ্যালিস্টারের মতো দুর্দান্ত খেলোয়াড়রা রয়েছে।’

বিশ্বকাপের সেই ম্যাচে ৩৫ মিনিটে গোল করেন মেসি। এরপর আরও দুটি গোল দেয় আর্জেন্টিনা। হুলিয়ান আলভারেজের গোলে জয় নিশ্চিত হওয়ার আগে আর্জেন্টিনা একটি আত্মঘাতী গোল হজম করে মিডফিল্ডার এনজো ফার্নান্দেজের ভুলে। সেদিনের সেই ভুল শুধরিয়ে আজ নিশ্চয়ই আরও বড় ব্যবধানে জয় পাওয়ার চেষ্টা করবে আলবিসেলেস্তারা। 

ম্যাচটা এশিয়ার দেশ চীনে হলেও দুঃখের সংবাদ রয়েছে ভারত ও বাংলাদেশের ফুটবল প্রেমীদের জন্য। দুই দেশের কোনো টিভি চ্যানেল সম্প্রচার করছে না খেলাটি। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় ওয়ার্কার্স স্টেডিয়ামে হবে ম্যাচ। 

দুই দলের সম্ভাব্য একাদশ: 

আর্জেন্টিনা: এমি মার্তিনেজ, নাহুয়েল মলিনা, ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্ডি, মার্কোস অ্যাকুনা, এনজো ফার্নান্দেজ, জিওভান্নি লো চেলসো, রদ্রিগো ডি পল, আনহেল দি মারিয়া, লিওনেল মেসি ও হুলিয়ান আলভারেজ।

শেয়ার করুন