০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৫:১৪:০৩ অপরাহ্ন
রাসিক নির্বাচনে পুরুষের চেয়ে নারী ভোটারদের সরব উপস্থিতি
  • আপডেট করা হয়েছে : ২১-০৬-২০২৩
রাসিক নির্বাচনে পুরুষের চেয়ে নারী ভোটারদের সরব উপস্থিতি

রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে প্রতিটি ভোটকেন্দ্রে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের ভিড় বাড়ছে। এ সময় উপস্থিত ভোটারদের মধ্যে পুরুষের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি বেশি লক্ষ্য করা গেছে। নারী ভোটারদের ভোট দেওয়ার জন্য দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

মঙ্গলবার (২০ জুন) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে যা চলবে বিকেল ৪টা পর্যন্ত। এর আগে নগরীর ভোটকেন্দ্রগুলোতে হাজির হন ভোটাররা। এই প্রথম রাজশাহীবাসী ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দিচ্ছেন।

সকাল ৭টা ৪৫ মিনিটে নগরীর মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, ভোটাররা লাইনে দাঁড়িয়ে আছেন। সে সময়ই ভোটারদের দীর্ঘ লাইন তৈরি হয়। ভোটকেন্দ্রের চারপাশে পোস্টার, ফেস্টুনে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছে।

ইভিএমে প্রথমবারের মতো ভোট দিয়ে নুরজাহান বেগম বলেন, মেশিনে ভোট দিতে কিছুটা সমস্যা হয়েছে। আমার ছেলের বউ দেখিয়ে দিয়েছে কিভাবে ভোট দিতে হয় সেভাবেই দিয়েছি। আমরা আগের দিনের মানুষ আমাদের কাছে আগের ভোট দেওয়াই সহজ ছিল।

এই বছরই প্রথম ভোট দিলেন তাসনিয়া। তিনি বলেন, খুব উৎসবমুখর ভাবে ভোট দিতে এসেছিলাম। ভোট দিতে পেরে অনেক ভালো লাগছে। প্রথমবার ভোট দিলাম সেটাও ইভিএমএ এটা আরও বেশি ভালো লাগা কাজ করছে।

মির্জাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং কর্মকর্তা ইকবাল হোসেন বলেন, এ কেন্দ্রে মোট ভোটার ২ হাজার ৫৯১ জন। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটাররা শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিচ্ছেন।

শেয়ার করুন