২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৯:১০:২১ অপরাহ্ন
ডিআইএসটি’র উদ্যোগে প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে-
  • আপডেট করা হয়েছে : ১০-০৮-২০২৩
ডিআইএসটি’র উদ্যোগে প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে-

বৃদ্ধিতে এই প্রশিক্ষণ যথেষ্ট অবদান রাখবে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ (অতিরিক্ত সচিব) প্রকল্প পরিচালক ড. মোঃ আলফাজ হোসেন বলেছেন, শিক্ষিত ঝড়ে পড়া বেকারদের জীবন মান দক্ষতার উন্নয়নে এই প্রশিক্ষণ যথেষ্ট অবদান রাখবে। পাশাপাশি প্রশিক্ষনার্থীরা একজন উদ্যোক্তা হিসেবে নিজেদের স্বাবলম্বি হওয়ার পথ রচনা করবে। সোনার হরিণ চাকুরীর পিছনে না ঘুরে প্রশিক্ষণে দক্ষ হয়ে দেশ-বিদেশে কর্মসংস্থানের মাধ্যমে নিজেদেরকে প্রতিষ্ঠিত করতে পারবে। 

৯ আগষ্ট বুধবার দিনাজপুর ইনস্টিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি (ডিআইএসটি)’র আয়োজনে কম্প্রিহেনসিভ ভিলেজ ডেভেলপমেন্ট প্রোগ্রাম (সিভিডিপি) ৩য় পর্যায়ের “সুইং মেশিন অপারেশন ‘ও’ ‘ইলেকট্রিক্যাল ইন্সটলেশন এন্ড মেইনটিলেন্স” ট্রেডের ৬০দিনব্যাপী আইজিএ প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করতে গিয়ে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন। ডিআইসটি’র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মাহমুদুর রশীদ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু, আরডিএ, বগুড়া, উপ-পরিচালক, সার্বিক গ্রাম উন্নয়ন কর্মসূচী (সিভিডিপি)-৩য় পর্যায় আরডি অংশ এর পরিচালক ড. মোহাম্মদ মনসুর রহমান, ইএসডিও’র হেড অব টিভেট শাহারিয়ার মাহমুদ। সঞ্চালকের দায়িত্ব পালন করেন ডিআইএসটি’র অধ্যক্ষ মামুনুর ফেরদৌস। ৬০দিনব্যাপী এই প্রশিক্ষণ কোর্সে ৪০ জন ঝড়ে পড়া বেকার শিক্ষার্থীরা অংশগ্রহণ করছে। 

অনুষ্ঠানে অতিথিবৃন্দ ফিতা ও কেক কেটে প্রশিক্ষণের উদ্বোধন করেন। পরে অতিথিবৃন্দদের ক্রেস্ট ও উত্তোরিয় দিয়ে সম্মাননা জানায় ডিআইএসটি’র কর্তৃপক্ষ।

শেয়ার করুন