৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ০৯:২৩:৩১ অপরাহ্ন
সারা বিশ্বের মানুষ বলছে বাংলাদেশে সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন দিতে হবে: মঈন খান
  • আপডেট করা হয়েছে : ১৭-০৮-২০২৩
সারা বিশ্বের মানুষ বলছে বাংলাদেশে সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন দিতে হবে: মঈন খান

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে শুধু বাংলাদেশের মানুষ নয় বরং সারা বিশ্বের মানুষ কথা বলছে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।


আজ বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় জাতীয়তাবাদী ছাত্রদল আয়োজিত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় এক দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।


আব্দুল মঈন খান বলেন, ‘সরকার গণতন্ত্রের লেবাস পড়ে আছে। তারা মুখে গণতন্ত্রের কথা বলে কিন্তু কাজে যেটা করে তা হচ্ছে ঠিক উল্টো। তা না হলে কেন এমন একটি মামলায় খালেদা জিয়াকে বন্দী করে রাখা হয়েছে যেখানে তারা কাগজে কোনো কিছুই প্রমাণ করতে পারেনি। এই কথাগুলো আজকে শুধু বাংলাদেশের মানুষ নয়, সারা বিশ্বের মানুষ বলছে।’


মঈন খান আরও বলেন, ‘বিশ্বের মানুষ আজকে শুধু বাংলাদেশের গণতন্ত্রহীনতা নয়, মানবাধিকার লঙ্ঘন, সুশাসনের অভাব, চরম দুর্নীতি, হাজার কোটি টাকা পাচার-লোপাট সবকিছুই তারা লক্ষ করেছে। সেই কারণেই তারা একটি কথা বলছে। তা হচ্ছে, বাংলাদেশে আগামীতে একটি সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন দিতে হবে এবং সেই নির্বাচনের মাধ্যমে বাংলাদেশের গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে।’


বিএনপির এই নেতা বলেন, কোনো সরকার যদি সত্যিকার অর্থেই গণতন্ত্র মনা হয় তাহলে তারা কখনোই বিরোধী দলের প্রধান নেত্রীকে কারান্তরীণ করে রাখতে পারে না। সরকারের কাজ এবং আচরণের মধ্য দিয়ে তারা প্রমাণ করেছে যে তারা একদলীয় বাকশালের মাধ্যমে দেশে স্বৈরতন্ত্র কায়েম করতে চায়।’


সরকার খালেদা জিয়াকে ভয় পায় জানিয়ে মঈন খান বলেন, তারা দেখেছে, খালেদা জিয়াকে কারাগারে রেখেও বিএনপিকে দমিয়ে রাখা যায়নি। বাংলাদেশের স্বাধীনচেতা মানুষকে এই সরকার পদাবনত করে রাখতে পারবে না। ৫০ বছর আগে এদেশের মানুষ মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছিল, তারা এ দেশে আবার গণতন্ত্র প্রতিষ্ঠা করবে।


নেতা-কর্মীদের উদ্দেশ্যে মঈন খান বলেন, আমরা সংগ্রাম করে দেশনেত্রী খালেদা জিয়াকে ইনশা আল্লাহ মুক্ত করে আনব। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান প্রদত্ত কর্মসূচি অনুসরণ করে এদেশে পুনরায় বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে আনব। সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচন করব। জনগণের ক্ষমতা জনগণের হাতে ফিরিয়ে দিব।


বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল বলেন, এ সরকারের কাছে দেশ ও জনগণ কোনোটাই নিরাপদ নয়। এরা আবার ক্ষমতায় আসলে দেশের সার্বভৌমত্ব হুমকির মুখে পড়বে।


ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন ছাত্রদলের সহসভাপতি তানজিল হাসান, রিয়াদ ইকবাল, রোকনুজ্জামান রোকন, নিজাম উদ্দিন রিপন, আকতারুজ্জামান আকতার, যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব, রিয়াদ উর রহমান প্রমুখ।


শেয়ার করুন