০১ মে ২০২৪, বুধবার, ০৬:৫৩:৩৮ অপরাহ্ন
মেসির পথে হাঁটতে চান গ্রিজমান
  • আপডেট করা হয়েছে : ১৮-০৮-২০২৩
মেসির পথে হাঁটতে চান গ্রিজমান

ইউরোপীয় ফুটবলে নিজেদের সেরাটা দেওয়ার পর সৌদি আরব ও যুক্তরাষ্ট্রের ফুটবলে নতুন যুগের সূচনা করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। রোনালদোর দেখানো পথেই অবশ্য ইউরোপীয় ফুটবল মাতানো আরও অনেক তারকা হেঁটেছেন। 


সেই তুলনায় মেসির দেখানো পথে মেজর লিগ সকারে (এমএলএস) এখনো তারকার ফুটবলারদের যাওয়া শুরু হয়নি। সাবেক বার্সেলোনা সতীর্থ সার্জিও বুসকেতস ও জর্দি আলবা শুধু তাঁর সঙ্গে ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন। তবে ভবিষ্যতে যে দলটা ভারী হবে, তার আভাসই যেন দিয়ে রাখলেন আতোঁয়ান গ্রিজমান। 


মেসির মতোই নিজের ক্যারিয়ারের শেষটা মেজর লিগ সকারে করতে চান গ্রিজমান। গতকাল আতলেতিকো মাদ্রিদের সংবাদ সম্মেলনে এসে যুক্তরাষ্ট্রের লিগে খেলার ইচ্ছা প্রকাশ করেছেন ফরাসি ফরোয়ার্ড। 


এমএলএসে খেলার বিষয়ে গ্রিজমান বলেছেন, ‘হ্যাঁ, আমি মেসিকে অনুসরণ করি। লিও ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার। তার ম্যাচের দিন স্টেডিয়াম পুরো ভরে যায়। সে অনেক গোল করছে এবং ম্যাচও জিতছে। সে অবিশ্বাস্য। মার্কেটিং এবং ফুটবলের দিক থেকে মনে করি, লিওকে আনায় এমএলএস উত্তম কাজ করেছে।’ 


 ২০১৯ সালে বার্সেলোনায় যোগ দিয়ে মেসির সঙ্গে খেলেছেন গ্রিজমান। আবার একসঙ্গে মায়ামিতে সতীর্থ হবেন কিনা তা জানতে অপেক্ষা করতে হবে। সতীর্থ না হলেও এমএলএসে ক্যারিয়ার শেষ করার ইচ্ছা জানিয়েছেন ৩২ বছর বয়সী তারকা। তিনি বলেছেন, ‘আমার লক্ষ্য সেখানে (এমএলএস) শেষ করা। আমেরিকান স্পোর্টস পছন্দ করি, এমএলএসে খেলতে এবং মুহূর্তগুলো উপভোগ করতে চাই। আমার সেরা সময়ে থেকে সেখানে শেষ করা। তবে প্রথমত আতলেতিকোর হয়ে ট্রফি এবং ইতিহাস গড়তে চাই।’


শেয়ার করুন