২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৯:৫৮:১৭ পূর্বাহ্ন
আগারগাঁও থেকে মতিঝিলে মেট্রো রেল চলাচল ২০ অক্টোবর শুরু
  • আপডেট করা হয়েছে : ২১-০৮-২০২৩
আগারগাঁও থেকে মতিঝিলে মেট্রো রেল চলাচল ২০ অক্টোবর শুরু

মেট্রো রেলের আগারগাঁও-মতিঝিল অংশ আগামী ২০ অক্টোবর (শুক্রবার) উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ তথ্য জানিয়েছেন।


আজ রবিবার (২০ আগস্ট) সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।  


সেতুমন্ত্রী জানান, মেট্রো রেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশ আগামী ২০ অক্টোবর উদ্বোধন উপলক্ষে ওই দিন বিকেল ৩টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সুধী সমাবেশ অনুষ্ঠিত হবে।


 


ওবায়দুল কাদের বলেন, আগামী ২ সেপ্টেম্বর এলিভেটেড এক্সপ্রেসওয়ের সাড়ে ১১ কিলোমিটার কাওলা থেকে ফার্মগেট পর্যন্ত খুলে দেওয়া হবে। এ উপলক্ষে বাণিজ্য মেলার পুরনো মাঠে সুধী সমাবেশ করা হবে। পাশাপাশি ২৮ অক্টোবর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেল উদ্বোধন উপলক্ষে টানেলের অপরপ্রান্তে আনোয়ারায় সুধী সমাবেশ হবে।


এ ছাড়া আগামী ১৬ সেপ্টেম্বর এমআরটি লাইন ৫ নর্দান রোডের নির্মাণকাজের উদ্বোধন হবে জানিয়ে তিনি বলেন, এ উপলক্ষে সাভারে সুধী সমাবেশ হবে।

পাশাপাশি আগামী ২২ অক্টোবর নবনির্মিত সড়ক ভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪০টি সেতু উদ্বোধন করবেন। একই সঙ্গে উদ্বোধন করা হবে ১২টি ওভারপাস। এর সঙ্গে উদ্বোধন করা হবে যানবাহনের ফিটনেস ভেহিকল ইন্সপেকশন সেন্টারের (ভিওসি)। সড়ক ভবন থেকে ভার্চুয়ালি এগুলো উদ্বোধন করা হবে।


সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম নুরুল আমিন উল্লাহ নুরী, সেতুসচিব মো. মনজুর হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


শেয়ার করুন