২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১২:৩৯:১৬ পূর্বাহ্ন
মেসির ‘বডিগার্ডকে’ নিতে সৌদি ক্লাবের ৩৮২ কোটি টাকার প্রস্তাব
  • আপডেট করা হয়েছে : ২২-০৮-২০২৩
মেসির ‘বডিগার্ডকে’ নিতে সৌদি ক্লাবের ৩৮২ কোটি টাকার প্রস্তাব

ইউরোপ ছেড়ে সৌদি আরবের ফুটবলে যাওয়ার যেন হিড়িক চলছে এ বছরে। সৌদির কোনো এক ক্লাবের সঙ্গে প্রায়ই কোনো না কোনো ফুটবলারের চুক্তির কথা শোনা যায়। আবার কারও ক্ষেত্রে চলে গুঞ্জন। সেই গুঞ্জনের তালিকায় এবার আর্জেন্টিনার রদ্রিগো দি পল।


কদিন আগে পোল্যান্ডের মিডফিল্ডার পিওতোর জেলিনস্কিকে প্রস্তাব দিয়েছিল আল আহলি। তবে পোলিশ এই মিডফিল্ডার নাপোলি ছেড়ে সৌদির ক্লাবে যেতে রাজি হননি। এবার তাই দি পলকে নেওয়ার চেষ্টা করছে আল আহলি। লিওনেল মেসির ‘বডিগার্ড’ নামে পরিচিত দি পলকে ৩২ মিলিয়ন ইউরো প্রস্তাব দিয়েছে সৌদি ক্লাবটি, বাংলাদেশি মুদ্রায় তা ৩৮২ কোটি ২৬ লাখ টাকা। আতলেতিকো মাদ্রিদের সঙ্গে কথাবার্তা চলছে আল আহলির। ইতালির ক্রীড়া সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো গতকাল টুইট করেছেন, ’ পিওতোর জেলিনস্কির সঙ্গে চুক্তি না হওয়ায় আল আহলির প্রধান লক্ষ্য এখন রদ্রিগো দি পল। রদ্রিগো দি পলকে নিতে আতলেতিকো মাদ্রিদকে ৩২ মিলিয়ন ইউরোর (৩৮২ কোটি ২৬ লাখ টাকা) প্রস্তাব দিয়েছে আল আহলি। কথাবার্তা চলছে এখনো। চুক্তির কাগজপত্র খেলোয়াড়ের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। আজ সকালে আলাপ-আলোচনার পর তা জানা গেছে।’


গত বছরের ডিসেম্বরে কাতার বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। লিওনেল মেসির সঙ্গে আর্জেন্টিনার বিশ্বজয়ী দলে ছিলেন দি পল। মাঠ ও মাঠের বাইরে তাঁদের বোঝাপড়া দুর্দান্ত। প্রায়ই মেসির সঙ্গে থাকেন বলে ‘বডিগার্ড’ উপাধি পেয়েছেন দি পল।


২০২১ থেকে আতলেতিকো মাদ্রিদে খেলছেন দি পল। স্প্যানিশ ক্লাবটির হয়ে তিনি এখনো পর্যন্ত খেলেছেন ৮৮ ম্যাচ। আর্জেন্টাইন এই মিডফিল্ডার করেছেন ৭ গোল ও ১০ গোলে অ্যাসিস্ট করেছেন। আতলেতিকো মাদ্রিদের আগে স্পেনের ভ্যালেন্সিয়া, ইতালির উদিনেস ও আর্জেন্টিনার রেসিং ক্লাবের হয়ে খেলেছেন তিনি।


শেয়ার করুন