০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ১২:০৭:৩৫ পূর্বাহ্ন
দেশের জন্য আরও রেকর্ড গড়তে চান গিনেস বুকে নাম ওঠা ঠাকুরগাঁওয়ের অঙ্কন
  • আপডেট করা হয়েছে : ২৬-০৮-২০২৩
দেশের জন্য আরও রেকর্ড গড়তে চান গিনেস বুকে নাম ওঠা ঠাকুরগাঁওয়ের অঙ্কন

                                                                            

অঙ্কন ঠাকুরগাঁও শহরের শাহ্পাড়া এলাকার বাসিন্দা। তাঁর বাবার নাম ইকবাল হোসেন ও মায়ের নাম জাহেদা বেগম। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) নাট্যকলা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী। 


গত বুধবার (২৩ আগস্ট) এ বিষয়ে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস একটি ই-মেইল করে রেকর্ডের বিষয়টি নিশ্চিত করে অঙ্কনকে। আগামী দুই থেকে চার সপ্তাহের মধ্যে স্বীকৃতিপত্র পাঠানো হবে বলেও জানিয়েছে গিনেস কর্তৃপক্ষ। অঙ্কনের এমন সাফল্যে খুশি তাঁর শিক্ষক, স্বজন, বন্ধুসহ এলাকাবাসী। 


                                                                              

গিনেস বুকে সদ্য নাম তোলা অঙ্কন বলেন, ‘২০২০ সালে করোনার সময় লকডাউনে ঘরে বসে সামাজিক যোগাযোগমাধ্যমগুলোয় নানা আইডিয়া খুঁজতাম। এ সময় রেকর্ডের জন্য অনেক বিষয় থাকলেও পাঁচটি রাবার (ইরেজার) দাঁড় করিয়ে একটির ওপর আরেকটি ফেলে দেওয়ার বিষয়টি বেছে নিই। দীর্ঘ অনুশীলনের পর চলতি বছরের এপ্রিলে আবেদন জানাই গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষের কাছে। পরে ১৭ মে এভাবে একটার পর একটা রাবার ফেলার এই কৌশলের দুটি ভিডিও বানিয়ে তাঁদের ঠিকানায় পাঠিয়ে দিই। সেখানে দ্রুততম সময়ে, অর্থাৎ ২.৪৭ সেকেন্ডে পাঁচটি রাবার দাঁড় করিয়ে একটির ওপর আরেকটি ফেলে দেওয়ায় রেকর্ডের স্বীকৃতি দেওয়া হয়।’ 


নতুন কোনো লক্ষ্য আছে কি না, জানতে চাইলে অঙ্কন জানান, তাঁর লক্ষ্য এখন নতুন নতুন খেলায় অংশ নিয়ে বাংলাদেশের হয়ে রেকর্ডগুলো নিজের করে নেওয়া। 


অঙ্কনের বাবা ইকবাল হোসেন জানান, তাঁর ছেলে ছোটবেলা থেকেই নতুন কিছু করতে আগ্রহী। তিনি বলেন, ‘এটা আমাদের পরিবার-পরিজনের জন্য যেমন গর্বের বিষয়,  তেমনি করে বিশ্ব রেকর্ড দেশের জন্যও সম্মান এবং গর্বের বিষয়।


শেয়ার করুন