২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১১:১৬:১৭ অপরাহ্ন
বাংলাদেশ এখন পরাশক্তিগুলোর লড়াইয়ের ক্ষেত্র, এ জন্য দায়ী আওয়ামী লীগ: ফখরুল
  • আপডেট করা হয়েছে : ০৮-০৯-২০২৩
বাংলাদেশ এখন পরাশক্তিগুলোর লড়াইয়ের ক্ষেত্র, এ জন্য দায়ী আওয়ামী লীগ: ফখরুল

ক্ষমতাসীন আওয়ামী লীগের কারণে বাংলাদেশ পরাশক্তিগুলোর লড়াইয়ের ক্ষেত্র হিসেবে ব্যবহার হচ্ছে বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ শুক্রবার রাজধানীর নয়াপল্টনে জাতীয়তাবাদী মহিলা দলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী শোভাযাত্রার আগে সমাবেশে তিনি এ কথা বলেন। 


মির্জা ফখরুল বলেন, ‘এখন সবচেয়ে আশঙ্কার কথা, যেটা আমরা দেখতে পাচ্ছি—রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী যে বক্তব্য দিয়েছেন, সেখানে একটা কথা খুব স্পষ্ট হয়ে উঠেছে যে আজকে বাংলাদেশ বৃহৎ শক্তিগুলোর একটা মর্যাদার লড়াইয়ের ক্ষেত্র হিসেবে ব্যবহার হচ্ছে। এটা অত্যন্ত ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করবে। এ জন্য দায়ী আওয়ামী লীগ সরকার। তারা অবিবেচকের মতো দায়িত্বজ্ঞানহীন কথাবার্তা বলে এই পরিস্থিতি সৃষ্টি করেছে।’ 



আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির অংশগ্রহণের বিষয়ে দলটির মহাসচিব বলেন, ‘নির্বাচনের কথা বলা হচ্ছে। আওয়ামী লীগের অধীনে নির্বাচন সুষ্ঠু হওয়া সম্ভব নয়, সেটা প্রমাণিত হয়েছে। বিএনপি নির্বাচন চায়, তবে এ সরকারের অধীনে নয়। তাই সরকারকে পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে।’ 


বিএনপি সংঘাত কিংবা গোলযোগ চায় না জানিয়ে ফখরুল বলেন, লক্ষ্য একটাই নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ সৃষ্টি করা। 


বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় সামনে থেকে শোভাযাত্রা বের হয়। মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসসহ অন্য নেতা-কর্মীরা এতে অংশ নেন।


শেয়ার করুন