২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৭:১০:১০ পূর্বাহ্ন
বাগমারায় উপজেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভা
  • আপডেট করা হয়েছে : ১১-০৯-২০২৩
বাগমারায় উপজেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভা

রাজশাহীর বাগমারায় উপজেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১০ টার দিকে উপজেলা নির্বাহী অফিসার এ,এফ,এম আবু সুফিয়ানের সভাপতিত্বে পরিষদ সভাকক্ষে মাসিক সভা অনুষ্ঠিত হয়।


সভায় মুঠো ফোনের মাধ্যমে বক্তব্য রাখেন, রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও বাগমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক।


ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি বলেন, উপজেলায় যত্রতত্র পুকুর খনন বন্ধ করতে প্রশাসনকে দৃষ্টি রাখতে হবে। পাশাপাশি গোপনে পুকুর খননকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। উপজেলায় মাদক কারবারিদের সক্রিয়তা ও দমন করা জরুরী। পুলিশের একার পক্ষে উপজেলা থেকে মাদক নির্মূল করা সম্ভব না। মাদকের অবাধ ব্যবহার রোধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।


সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধে সকলকে দায়িত্বশীল ভূমিকা পালনের আহ্বান জানান তিনি। সম্প্রতি উপজেলা চত্বরে মিছিল-মিটিং বিষয়ে আলোচনা-সমালোচনা করা হয়।


আলোচনায় উপজেলা চত্বরে কোন রকম মিছিল-মিটিংয়ে বিশৃংখলতা ও উচ্চ স্বরে মাইকিং এবং সেবাদানকারীদের সমস্যা করা যাবে না। যে কোন দল শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালনে কোন বাধা নেই। তবে উপজেলা প্রশাসনের অনুমতি নিতে হবে। এছাড়া বক্তারা উপজেলা আইন আইন শৃংখলার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।


অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মমতাজ আক্তার বেবী, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, এসআই সুব্রত, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নরদাশ ইউনিয়নের চেয়ারম্যান অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, বাসুপাড়া ইউনিয়নের চেয়ারম্যান লুৎফর রহমান, কাচারী কোয়ালীপাড়া ইউনিয়নের চেয়ারম্যান মোজাম্মেল হক, হামিরকুৎসার চেয়ারম্যান আনোয়ার হোসেন, গোবিন্দপাড়া ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান প্রমুখ।


সভায় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) সুমন চৌধুরী, শ্রীপুর ইউনিয়নের চেয়ারম্যান মকবুল হোসেন মৃধা, শুভডাঙ্গার চেয়ারম্যান মোশারফ হোসেন, আউচপাড়ার চেয়ারম্যান শাফিকুল ইসলাম শাফি, যোগীপাড়ার চেয়ারম্যান মাজেদুল ইসলাম সোহাগ, গনিপুরের চেয়ারম্যান মনিরুজ্জামান রঞ্জু, বাগমারা প্রেস ক্লাবের সভাপতি আফাজ্জল হোসেন, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি প্রদীপ কুমার সিংহসহ বিভিন্ন দপ্তরের প্রধান এবং আইন শৃংখলা কমিটির অন্যান্য সদস্য বৃন্দ।


অনুষ্ঠানের পরে উপজেলা প্রশাসনের উদ্যোগে ২০২৩-২০২৪ অর্থ বছরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অবহিতকরণ ও বাস্তবায়ন বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন