২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১২:০৩:২১ অপরাহ্ন
সবাইকে ভালো মানুষ হিসাবে গড়ে উঠতে হবে এমপি আয়েন
  • আপডেট করা হয়েছে : ১১-০৬-২০২২
সবাইকে ভালো মানুষ হিসাবে গড়ে উঠতে হবে এমপি আয়েন

রাজশাহীর মোহনপুর উপজেলার আথরাই আলিম মাদ্রাসা চারতলা একাডেমী ভবণের উদ্ধোধন নবীনদের বরণ, দাখিল ও আলিম পরীক্ষার্থীদের বিদায় দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বেলা ১২ টায় আথরাই আলিম মাদ্রাসা চত্তরে প্রধান অতিথি থেকে চারতলা একাডেমী ভবন উদ্ধোধন করেন পবা-মোহনপুর-৩ আসনের এমপি আয়েন উদ্দিন তিনি তাঁর বক্তব্যে প্রদানে বলেন – আমাদেরকে সবাইকে ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। শিক্ষা জীবনের গুরুত্বপূর্ণ একটি পরীক্ষা দাখিল ।

তোমরা যারা এবার দাখিল ও আলিম পরিক্ষায় অংশগ্রহণ করবে তোমাদের উপর মাদ্রাসার অনেক আশা। ক্রমাগত এ প্রতিষ্ঠানটি ভালো ফলাফলের মাধ্যমে সুনাম অর্জন করছে। এবারও তোমরা মাদ্রাসার মুখ উজ্বল করবে। আর তোমরা যারা এ প্রতিষ্ঠানে এবার ভর্তি হলে, তোমাদেরকে নিরন্তর পঠন ও সাধনার মাধ্যমে মননশীল হতে হবে। গুণগতভাবে ভালো মানুষ হবে হবে। বর্তমান সরকারের মাননীয় প্রধান মন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে সাথে সাথে শিক্ষার মান বৃদ্ধিতে নিরলস কাজ করে যাচ্ছে।

বর্তমান সরকার শিক্ষাক্ষেত্রে যুগান্তকারী পরিবর্তনের মাধ্যমে অভূতপূর্ব উন্নতি সাধনে সক্ষম হয়েছে। সকল মহলের মতামত নিয়ে সমগ্র জাতির কাছে গ্রহণযোগ্য জাতীয় শিক্ষানীতি-২০১০ প্রণয়ন, জাতীয় সংসদে সর্বসম্মতভাবে অনুমোদন এবং বাস্তবায়ন করেছে। শিক্ষাক্ষেত্রে গুণগত পরিবর্তন করে নতুন প্রজন্মকে আধুনিক মানসম্মত যুগোপযোগী শিক্ষা এবং আধুনিক জ্ঞান-বিজ্ঞান-প্রযুক্তিতে দক্ষ মানব সম্পদ হিসেবে গড়ে তোলা, শিক্ষাক্ষেত্রে নতুন নতুন উদ্যোগ , শৃংঙ্খলা প্রতিষ্ঠা, ভর্তি নীতিমালা বাস্তবায়ন, যথাসময়ে ক্লাসশুরু, নির্দিষ্ট দিনে পাবলিক পরীক্ষা গ্রহন, ৬০ দিনে ফল প্রকাশ, সৃজনশীল পদ্ধতি, মাল্টিমিডিয়া ক্লাসরুম প্রতিষ্ঠা, তথ্য-প্রযুক্তির ব্যাপক প্রয়োগ, শিক্ষক প্রশিক্ষণ কার্যক্রম, স্বচ্ছ গতিশীল শিক্ষা প্রশাসন গড়ে তোলা, শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে আকৃষ্ট করে ঝরেপড়া বন্ধ করা ও শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে সময়োপযোগী পদক্ষেপ নেয়া হয়েছে।

স্কুল ও মাদ্রাসায় সকল ধরণের শিক্ষার্থীদের বিনামূল্যে যথাসময়ে বই পৌঁছে দিয়ে দেশবাসীকে বিস্মিত করেছে। এই অভূতপূর্ব সফলতা সমগ্র জাতির কাছে প্রশংসিত হয়েছে এবং বিশ্ব সমাজে পেয়েছে স্বীকৃতি ও মর্যাদা। তথ্য প্রযুক্তির ওপর গুরুত্ব দিচ্ছে। তথ্য প্রযুক্তিতে দক্ষ হয়ে দক্ষ জনশক্তীতে পরিণত হওয়ার সাথে সাথে তোমাদের ভালো মানুষ হতে হবে। নবীন শিক্ষার্থীদের নবীন বরন ও দাখিল-আলিম পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাদ্রাসা প্রতিষ্ঠা সভাপতি ও গভনিং বর্ডির সভাপতি আলহাজ্ব আঃ খালেক মন্ডল। স্বাগত বক্তব্য প্রদান করেন অধ্যক্ষ হুসাইন।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদ এর চেয়ারম্যান এ্যাড. আব্দুস সালাম, কেশরহাট পৌর মেয়র যুগ্ম সম্পাদক শহিদুজ্জামান শহিদ, সহ-সভাপতি রস্তুম আলী প্রাং, অধ্যক্ষ আব্দুল মালেক, ইউপি চেয়ারম্যান আজাহারুল ইসলাম বাবলু, আল আমিন বিশ্বাস, বাবলু হোসেন,সাবেক চেয়ারম্যান খলিলুর রহমান, উপজেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আশরাফ আলী, গভার্নি বর্ডিও সদস্য জোনাব আলী, শিক্ষা অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী আঃ সামাদ, প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান, ইউপি আওয়ামীলীগের সভাপতি আফাজ উদ্দিন,সাধারন সম্পাদক মোবারক হোসেন।

উপজেলা যুবলীগের সহ-সভাপতি একরামুল হক বিজয়, ইউপি যুবলীগের সাধারন সম্পাদক আশরাফুল আরিফ প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন প্রভাষক আব্দুল বারী।

শেয়ার করুন