২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ০৪:২৫:২২ অপরাহ্ন
গ্রামবাসীর বুদ্ধিমত্তায় আগুন লাগা ট্রেনের ক্ষতি কম হয়েছে
  • আপডেট করা হয়েছে : ১২-০৬-২০২২
গ্রামবাসীর বুদ্ধিমত্তায় আগুন লাগা ট্রেনের ক্ষতি কম হয়েছে

সিলেট-আখাউড়া রেলপথে ঢাকা থেকে ছেড়ে আসা সিলেটগামী পারাবত এক্সপ্রেস ট্রেনে লাগা আগুন লাগার পর গ্রামবাসীর বুদ্ধিমত্তার কারণে আগুন লাগা ট্রেনের ক্ষতির পরিমাণ কম হয়েছে। গ্রামবাসী এই সহযোগিতার জন্য মৌলভীবাজারের জেলা প্রসাশক গ্রামবাসী প্রশংসা করেছেন।

শনিবার দুপুরে কমলগঞ্জ উপজেলার শমসেরনগর বিমানবন্দর সংলগ্ন এলাকায় পারাবত এক্সপ্রেসের পাওয়ার কারে আগুনের সূত্রপাত হয়। আগুন লাগার পর তাৎক্ষণিকভাবে আশপাশের এলাকার লোকজন আগুন নেভানোর চেষ্টা চালান। 

পতনউষার ইউনিয়নের মেম্বার সিরাজ খান ও একই এলাকার জহুর মিয়া জানান জানান, আগুন যখন লাগে আমরা এলাকাবাসী ঘটনাস্থলে আসি। গ্রামবাসীদের  সঙ্গে নিয়ে আমরা রেলের বগিকে ৩ ভাগ করে দেই। যার কারণে পুরো ট্রেনটিতে আগুন ছড়িয়ে পড়তে পারেনি। তাই ক্ষতির পরিমাণ কম হয়েছে। অবশ্য পরে ৯৯৯ খবর পেয়ে  কমলগঞ্জ,শ্রীমঙ্গল, কুলাউড়া ও মৌলভীবাজার ফায়ার সার্ভিসের চারটি ইউনিটের চেষ্টায় ট্রেনটির আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।

গ্রামবাসী তাৎক্ষনিক প্রচেষ্টার কারণে ট্রেনটির ক্ষতির পরিমাণ কম হয়েছে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করতে এসে মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান স্থানীয় লোকজন বুদ্ধিমত্তার কারণে আগুন নিয়ন্ত্রণ আনার ক্ষেত্রে স্থানীয় লোকদের সহযোগিতার কথা জানতে পারেন। 

ঘটনাটি জেনে তিনি গ্রামবাসী বুদ্ধিমত্তার ভুয়ষী প্রশংসা করেন সেই সঙ্গে এই দৃর্যোগের সময়  গ্রামবাসী প্রচেষ্টার জন্য ধন্যবাদ জানান।

শেয়ার করুন