২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১১:০৪:৩৬ অপরাহ্ন
দুর্গাপুরে বাড়তি দামে টিসিবি পণ্য বিক্রির অভিযোগ
  • আপডেট করা হয়েছে : ২৫-০৯-২০২৩
দুর্গাপুরে বাড়তি দামে টিসিবি পণ্য বিক্রির অভিযোগ

রাজশাহী দুর্গাপুরে বেশি দামে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রির অভিযোগ উঠেছে মেসার্স অনন্যা স্টোর নামে এক ডিলারের বিরুদ্ধে। গতকাল সোমবার টিসিবি পণ্য নিতে আশা একাধিক ক্রেতা এ অভিযোগ করেন।


জানা গেছে, দুর্গাপুর পৌরসভার ৯ টি ওয়ার্ডে ফ্যামিলি কার্ডের মাধ্যমে মোট ৩ হাজার ২৩৮জনের মাঝে এ টিসিবি পণ্য বিক্রি শুরু হয় গত বৃহস্পতিবার থেকে। পৌরসভার মোট ৯টি ওয়ার্ডে তিন ভাগে বিবক্ত করে তিন দিন এই পণ্য বিক্রি করা হয়। গতকাল সোমবার ছিলো পণ্য বিক্রয়ের শেষ দিন। ক্রেতারা অভিযোগ করে দুই লিটার সয়াবিন তেল, দুইকেজি মসুর ডাল ও ৫ কেজি চাউলের প্যাকেজ মুল্য নির্ধারন করা হয় ৪৭০ টাকা। অথচ ডিলাররা তা বিক্রি করছেন ৪৮০ টাকায়। নির্ধারিত মূল্যের চেয়ে ১০ টাকা বেশি দিয়েছেন তারা। তবে এ অভিযোগ শুধু মেসার্স অনন্যা স্টোর ডিলারএর বিরুদ্ধে।


টিসিবি পণ্য কিনতে আসা শরিফুল ইসলাম, আলামিন, শাহানাজ বেগমসহ অনেক নারী-পুরুষ অভিযোগ করে বলেন, সরকারি নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে আমাদের কাছে টিসিবি’র পণ্য বিক্রয় করছে। এবিষয়ে প্রতিবাদ করলে তারা গালমন্দের শিকার হন। এছাড়াও তারা সয়াবিন তেলের বদলে অণ্য তেল দিচ্ছেন যা খেতে তারা অভ্যস্ত নয়। তবে ডিলারের পক্ষ থেকে বলা হচ্ছে তারা ১০ টাকা বেসি নিচ্ছেন না ১০ টাকার বদলে ক্রেতাদের একটি পণ্যের ব্যাগ দিচ্ছন।


এদিকে টিসিবি’র পণ্যের সঠিক দাম সম্পর্কে ধারণা না থাকায় এবং টিসিবি বিক্রিয় পয়েন্ট বিক্রি মূল্যের তালিকায় স্পষ্ট লেখা না থাকায় ডিলারের নির্ধারণ করে দেওয়া দামেই পণ্য কিনতে হচ্ছে বলেও অভিযোগ করেন ক্রেতারা।


নয়ন ইসলাম নামের এক ফ্যামিলি কার্ডধারি ক্রেতা বলেন, যারা ১০ টাকার লোভ সামলাতে পারে না তাদের এমন দায়িত্ব দেওয়াই ঠিকনা । ওই প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করার দরকার। এমন ডিলারদের কারনে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে।


এবিষয়ে জানতে চাইলে দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল করিম বলেন, টিসিবির পণ্য বিক্রয়ে সরকারি মূল্যের চেয়ে বেশি দামে বিক্রয়ের কোনো সুযোগ নেই। যদি কোনো ডিলার তা করে থাকে তাহলে তদন্তপুর্বক সেই প্রতিষ্ঠানের বিরুদ্ধ্যে ব্যবস্থা নেওয়া হবে।


শেয়ার করুন