০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৩:৪৬:১৩ অপরাহ্ন
দিনাজপুরের বিরল উপজেলায় রেললাইনে ফাটল
  • আপডেট করা হয়েছে : ২৫-১২-২০২৩
দিনাজপুরের বিরল উপজেলায় রেললাইনে ফাটল

দিনাজপুরের বিরল উপজেলায় রেললাইনে ফাটল দেখা দিয়েছে। রেললাইন পাহারারত আনসার সদস্যরা রোববার রাতে এই ফাটল দেখার পর ঝুঁকি নিয়ে ধীরগতিতে পঞ্চগড় অভিমুখে গেছে আন্তঃনগর একতা এক্সপ্রেস। 


বিরল উপজেলার ৭নং বিজোড়া ইউনিয়নের কাঞ্চন জংশনে ক্রসিংয়ের কাছে এই ফাটলের ঘটনা ঘটেছে।


ওই এলাকায় রেললাইন পাহারার দায়িত্বে নিয়োজিত ছিলেন আনসার ও ভিডিপির ইউনিয়ন দলনেতা (পিসি) আমিনুল, আনসার কমান্ডার আইয়ুব আলী, ভিডিপি সদস্য আরিফ, কান্ত ও মোস্তফা।


দায়িত্ব পালনকালীন রোববার রাত ৮টা ৪০ মিনিটে টহল দেওয়ার সময় রেললাইনে ফাটল দেখতে পেয়ে তারা ঢাকা থেকে পঞ্চগড়গামী একতা এক্সপ্রেস ট্রেনকে সংকেত দিয়ে সতর্ক করেন এবং ট্রেন থামানোর সংকেত দেন। যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে ট্রেনের লোকোমাস্টার ট্রেন থেকে নেমে স্বচক্ষে দেখে ঘটনাস্থল ধীরগতিতে অতিক্রম করেন। 


কর্তব্যরত আনসার ও ভিডিপি সদস্যরা বিষয়টি স্থানীয় প্রশাসন ও রেলওয়ে কর্তৃপক্ষকে অবহিত এবং চলন্ত ট্রেনকে সতর্ক সংকেত প্রদান করলে ট্রেন থামার ঘটনাটি ঘটেছে বলে স্থানীয় বাসিন্দা ও প্রত্যক্ষদর্শীরা জানান। 


স্থানীয়রা জানান, ঢাকা থেকে পঞ্চগড়গামী একতা এক্সপ্রেস ট্রেনটি রাত পৌনে ৯টায় সেখানে থেমে যায়। এর পর ট্রেনে দায়িত্বরতরা ফাটলটি দেখে ধীরগতিতে ফাটল অংশটি অতিক্রম করে। 


বিষয়টি স্বীকার করে দিনাজপুর রেলস্টেশন সুপার জিয়াউর রহমান জানান, এটি আগের ফাটল। তবে ট্রেন চলাচলে কোনো সমস্যা হয়নি।


শেয়ার করুন