২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০২:৫১:০৫ অপরাহ্ন
মেক্সিকোতে সড়ক দুর্ঘটনায় নিহত ১৯
  • আপডেট করা হয়েছে : ৩১-০১-২০২৪
মেক্সিকোতে সড়ক দুর্ঘটনায় নিহত ১৯

মেক্সিকোতে বাস ও ট্রাকের মধ্যে মুখোমুখি সংঘর্ষে ১৯ জন নিহত হয়েছেন। এই ঘটনায় আহত হয়েছেন আরও ২২ জন। 


মঙ্গলবার (৩০ জানুয়ারি) দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলে দুর্ঘটনায় হতাহতের এই ঘটনা ঘটে। খবর এএফপির।


প্রতিবেদনে বলা হয়, মেক্সিকোর উত্তর-পশ্চিমাঞ্চলে মঙ্গলবার একটি ডাবল ডেকার বাস এবং ট্রাকের মধ্যে সংঘর্ষে ১৯ জন নিহত এবং আরও ২২ জন আহত হয়েছেন বলে কর্তৃপক্ষ জানিয়েছে।


সিনালোয়া প্রদেশের অ্যাটর্নি জেনারেল সারা কুইনোনেজ সামাজিকমাধ্যমে এক ভিডিও বার্তায় জানিয়েছেন, ১৯টি লাশ গণনা করা হয়েছে। দেহাবশেষ শনাক্ত করতে সময় লাগবে।


এএফপির প্রতিবেদনে আরও বলা হয়েছে, দুর্ঘটনাকবলিত বাসটি পশ্চিমাঞ্চলীয় প্রদেশ জালিস্কোর গুয়াদালাজারা শহর থেকে সিনালোয়ার লস মোচিসে যাচ্ছিল। দুর্ঘটনার পর কর্মকর্তাদের যাত্রীবাহী এই বাসের ধ্বংসাবশেষ পরিদর্শন করতে দেখা গেছে।


সিনালোয়ার নাগরিক সুরক্ষার পরিচালক রায় নাভারেতে বলেন, দুর্ঘটনাকবলিত ট্রাক এবং বাসে প্রায় ৫০ জন আরোহী ছিল। সড়কে উভয় যানবাহনের মুখোমুখি সংঘর্ষ হয় এবং পরে আগুন ধরে যায়।


উল্লেখ্য, মেক্সিকোতে সড়ক দুর্ঘটনা ও তাতে প্রাণহানির ঘটনা বেশ সাধারণ। প্রায়ই উচ্চ গতি, গাড়ির খারাপ অবস্থা বা চালকের ক্লান্তির কারণে এসব দুর্ঘটনা ঘটে থাকে। এছাড়া উত্তর অমেরিকার এই দেশটির মহাসড়কে মালবাহী ট্রাকের দুর্ঘটনাও বেড়েছে।


এর আগে গত বছরের আগস্টে মেক্সিকোতে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় ১৬ জন নিহত হয়েছিলেন। নিহতদের মধ্যে ১৫ জনই ছিলেন মেক্সিকান নাগরিক। এছাড়া দুর্ঘটনায় সেসময় আহত হয়েছিলেন আরও ৩৬ জন যাত্রী।


শেয়ার করুন