২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১১:২৭:৩৯ পূর্বাহ্ন
বাঘায় সাইকেল ম্যাকানক্সি হত্যার ১৯ দিন পর আসামী আবির গ্রেফতার
  • আপডেট করা হয়েছে : ০৭-১০-২০২৩
বাঘায় সাইকেল ম্যাকানক্সি হত্যার ১৯ দিন পর আসামী আবির গ্রেফতার

রাজশাহীর বাঘায় দিন-দুপুরে ধারালো হাসুয়া দিয়ে কুপিয়ে বাইসাইকেল ম্যাকানক্সি (মেরামতকারী) খাকছার আলীকে (৪০) হত্যার ১৯ দিন পর আবির হোসেন নামের এক যুবককে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার (৬ অক্টোবর) সন্ধ্যায় তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করেছে পুলিশ। আবির হোসেন (২০) উপজেলার বাউসা ইউনিয়নের দিঘা গ্রামের আসাদুল ইসলামের ছেলে।


এ বিষয়ে বাঘা থানার ওসি খায়রুল ইসলাম বলেন, বাইসাইকেল ম্যাকানক্সি খাকছার আলী হত্যাকারী আবির হোসেন সম্পর্কে দাদা। দাদার কাছে মাত্র ১০০ টাকা চায়। এই টাকা দিতে না চাওয়ায় ক্ষোভে ধারালো হাসুয়া দিয়ে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়। তাৎক্ষণকিভাবে এ হত্যাকান্ডের সাথে জড়িত কাউকে চিহৃত করতে না পারলেও ১৯ দিন পর আসামী চিহৃত করে গ্রেফতার করতে সক্ষম হয়েছি। তাকে শনিবার (৭ অক্টোবর) দুপুরে ১৬৪ ধারায় রাজশাহীর আমলী আদালতে নেওয়া হলে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটের কাছে এ হত্যার কথা শিকার করেছে।


তিনি আরও বলেন, আসামী আরিব হোসেন একজন মাদকাসাক্ত। সে বাড়িতে, প্রতিবেশি ও নিকট আত্নীয়দের কাছে মাঝে মধ্যে টাকা চায়। টাকা দিতে না পারলে গালমন্দ করত।


এ বিষয়ে খাকছার আলীর বড় ভাই কাউসার আলী বলেন, নিহত খাকছার আলী প্রায় ১৫ বছর যাবত দিঘা বাজারে বাইসাইকলে ম্যাকানক্সিরে (মেরামতরে) কাজ করে। আমার জানা মতে ছোট ভাইয়রে কোন শত্রু ছিলনা। ভাইকে এভাবে হত্যা করেছে, আমি তার দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করছি।


নিহতের স্ত্রী চম্পা বেগম বলেন, আমার এক ছেলে ও তিন মেয়ে রয়েছে। সাইকেল মেরামরের টাকায় চলতো ৫ সদস্যরে সংসার। সংসারে উর্পাজনরে একমাত্র মানুষ আমার স্বামীকে হত্যাকারি আবির হোসেনের ফাঁসি দাবি করছি।


উল্লেখ্য, ১৭ সেপ্টেম্বর দুপুর দেড়টা দিকে বাঘা উপজলোর দিঘা বাজারে এই হত্যা কান্ডের ঘটনা ঘটে। নিহত খাকছার আলী (৪০) বাঘা উপজলোর বাউসা ইউনয়িনরে হিন্দুপাড়া গ্রামরে মৃত আক্কাস আলীর ছেলে।


শেয়ার করুন