২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১১:৪৫:৪২ অপরাহ্ন
৮ পিকআপ দিয়ে তৈরি হচ্ছে বিএনপির মহাসমাবেশ মঞ্চ
  • আপডেট করা হয়েছে : ২৮-১০-২০২৩
৮ পিকআপ দিয়ে তৈরি হচ্ছে বিএনপির মহাসমাবেশ মঞ্চ

সরকারের পতন, অবৈধ সংসদের বিলুপ্তি, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন, খালেদা জিয়াসহ সব রাজবন্দিদের মুক্তির এক দফা দাবিতে আজ রাজধানীতে মহাসমাবেশ করবে বিএনপি।


শনিবার (২৮ অক্টোবর) দুপুর ২টায় রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সামনে অনুষ্ঠিত হতে যাওয়া এই মহাসমাবেশের সব প্রস্তুতি ইতোমধ্যে শেষ করেছে দলটি।


দলীয় কার্যালয়ের সামনে ৮টি পিকআপ দিয়ে তৈরি করা হয়েছে মহাসমাবেশের মঞ্চ। লাগানো হয়েছে ব্যানার।


মহাসমাবেশের ব্যানারে লেখা রয়েছে আওয়ামী লীগ সরকারের পতন, অবৈধ সংসদের বিলুপ্তি, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন, নির্বাচন কমিশন পুনঃগঠন করে তার অধীনে অবাধ নিরপেক্ষ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন ব্যবস্থা, খালেদা জিয়াসহ সব রাজবন্দিদের মুক্তি, মিথ্যা গায়েবি মামলা প্রত্যাহার, ফরমায়েশি সাজা বাতিল, অর্থনীতির মুক্তি, ভোটাধিকার ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে মহাসমাবেশ।


বিএনপির এই মহাসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থায়ী কমিটির সদস্য ও জাতীয় নেতারা। সভাপতিত্ব করবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। সঞ্চালনা করবেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদ।


এদিকে বিএনপির মহাসমাবেশ ঘিরে এদিন ভোর থেকেই কয়েক হাজার নেতাকর্মীকে নয়াপল্টনে জড়ো হতে দেখা যায়। তাদের সরকার বিরোধী বিভিন্ন স্লোগান দিয়ে খণ্ড খণ্ড মিছিল করতে দেখা যায়।


এই সমাবেশ ঘিরে পুলিশ সদস্যদেরও সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে। নয়াপল্টন ও ফকিরাপুল মোড়ে পুলিশের সাঁজোয়া যানও দেখা গেছে।


শেয়ার করুন