০১ মে ২০২৪, বুধবার, ১০:৫১:৫৫ পূর্বাহ্ন
এবার মানুষ জীবন দিয়ে হলেও প্রহসনের নির্বাচন বানচাল করবে: জামায়াত
  • আপডেট করা হয়েছে : ১৫-১১-২০২৩
এবার মানুষ জীবন দিয়ে হলেও প্রহসনের নির্বাচন বানচাল করবে: জামায়াত

বিএনপি-জামায়াত ঘোষিত পঞ্চম ধাপের অবরোধ শুরু হয়েছে। ৪৮ ঘণ্টা টানা অবরোধের প্রথম দিনে রাজধানীর বিভিন্ন এলাকায় সড়ক ও রেলপথ অবরোধ করে বিক্ষোভ মিছিল করে বাংলাদেশ জামায়াতে ইসলামী। 


বুধবার সকালে মালিবাগ রেলগেট, বঙ্গবাজার, ধানমন্ডি, ডেমরা, বাসাবো, যাত্রাবাড়ী এলাকা অবরোধ করে ঢাকা মহানগর দক্ষিণ জামায়াত। অন্যদিকে রাজধানীর উত্তরা, বাড্ডা, মোহাম্মদপুর ও পল্লবীতে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা মহানগর উত্তর জামায়াত। 


রাজধানীর মালিবাগ রেলগেট অবরোধকালে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমির অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন বলেন, ‘দেশের জনগণ বাংলাদেশে আর কোনো প্রহসনের নির্বাচন হতে দেবে না। এবার মানুষ জীবন দিয়ে হলেও প্রহসনের নির্বাচন বানচাল করবে। নির্বাচন কমিশনারকে বলতে চাই, আপনারা জনগণের আস্থা ও বিশ্বাস হারিয়েছেন। 


আপনাদের অধীনে বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তাই অবিলম্বে পদত্যাগ করুন। দেশের সংখ্যাগরিষ্ঠ জনগণের ইচ্ছার বিরুদ্ধে গিয়ে কোনো তফশিল ঘোষণা করবেন না। না হলে জনগণ আপনাদের জোরপূর্বক পদত্যাগ করাতে বাধ্য করবে। দেশের জনগণের সঙ্গে প্রতারণা করার জন্য সরকার আবারও ষড়যন্ত্রমূলক তফশিল ঘোষণা করতে চায় এই আওয়ামী সরকার। বিরোধী দলগুলোর শীর্ষ নেতৃবৃন্দকে জেলখানায় রেখে প্রহসনের নির্বাচনের জন্য তফশিল ঘোষণার সুযোগ দেওয়া হবে না।’ 

এ সময় আরও উপস্থিত ছিলেন মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য শাহীন আহমেদ খান, ইমাম হোসেন প্রমুখ। 


বঙ্গবাজার ফায়ার সার্ভিস সড়কে অবরোধে নেতৃত্বকালে কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য মুহা. দেলাওয়ার হোসেন বলেন, ‘জীবন দিয়ে হলেও দেশের জনগণ এবার প্রহসনের নির্বাচন বানচাল করবে। ইতোমধ্যে বর্তমান আওয়ামী সরকার জনবিচ্ছিন্ন সরকারে পরিণত হয়েছে। তারা দেশের জনগণ থেকে বিচ্ছিন্ন, অন্যদিকে দেশের বাইরেও বন্ধুহীন হয়ে পড়েছে। তারা দেশের জনগণ ও দেশের বাইরের বন্ধুরাষ্ট্রগুলোর প্রত্যাশিত সুষ্ঠু, নিরপেক্ষ অংশগ্রহণমূলক নির্বাচনের পরামর্শকে উপেক্ষা করে আরেকটি প্রহসনের নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছে। আমরা স্পষ্ট করে বলতে চাই, জনগণ সরকারকে আর সেই সুযোগ দেবে না।’ 


এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য মাওলানা আবু আনাস আব্দুল্লাহ, মাওলানা এমএ আজাদ, আবু আব্দুল্লাহ, আব্দুর রহমান, আল আমিন, নুর ইসলাম প্রমুখ। 

ধানমন্ডিতে উপস্থিত ছিলেন মহানগরী মজলিশে শুরা সদস্য অ্যাডভোকেট জসিমউদ্দিন তালুকদার, আবু শাহদাত মোহাম্মদ আলী, জাহেনুর রহমান, সারুয়ার হোসেন প্রমুখ। মিরপুরে কর্মসূচি পালনকালের মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান বলেন, ‘সরকার কেয়ারটেকার সরকারের গণদাবি পাশ কাটিয়ে একতরফা নির্বাচনি তফসিল ঘোষণার গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।


কিন্তু রাজপথের সংগ্রামী জনতা তাদের সে ষড়যন্ত্র সফল হতে দেবে না; বরং গণবিরোধী তফশিল জনগণের ওপর চাপিয়ে দেওয়া হলে তা জনগণ জীবন দিয়ে হলেও রুখে দেবে। তিনি সরকারকে জনগণের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা না করে অবিলম্বে পদত্যাগ ও কেয়াটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানাই। অন্যথায় তাদের পালানোর পথ থাকবে না।’


এ সময় উপস্থিত ছিলেন অ্যাডভোকেট আব্দুল হামিদ, আব্দুর রকীব, জসিম উদ্দীন, আল আমিন ও বিপ্লব, ছাত্রনেতা তানভির, ফাহাদ ও মেহেদীসহ জামায়াত-শিবিরের স্থানীয় নেতাকমীরা।


শেয়ার করুন