২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৫:৫৭:৫৩ পূর্বাহ্ন
আওয়ামী লীগের মনোনয়ন কিনেছেন রাষ্ট্রপতির ছেলে
  • আপডেট করা হয়েছে : ২০-১১-২০২৩
আওয়ামী লীগের মনোনয়ন কিনেছেন রাষ্ট্রপতির ছেলে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পাবনা-৫ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের ছেলে আরশাদ আদনান রনি। এ জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনি। গতকাল রনির পক্ষে তাঁর প্রতিনিধি এই মনোনয়ন ফরম সংগ্রহ করেন বলে জানিয়েছেন রাজশাহী বিভাগের বুথের দায়িত্বে থাকা ওয়ালিউর রহমান বুলেট।


এদিকে সুনামগঞ্জ-২ আসনে আওয়ামী লীগের হয়ে নির্বাচন করতে চান পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের ভাই চৌধুরী আবদুল্লাহ আল মাহমুদ। তিনি শাল্লা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সদস্য। গতকাল তিনি দলের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে আজকের পত্রিকাকে নিশ্চিত করেছেন সিলেট বিভাগীয় মনোনয়ন বিতরণ বুথের দায়িত্বে থাকা শামসুল কবির রাহাত।


দ্বাদশ জাতীয় নির্বাচনে নৌকার মনোনয়নপ্রত্যাশীদের কাছে শনিবার থেকে দলীয় আবেদন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। দ্বিতীয় দিন গতকাল রোববার ১ হাজার ২১২টি ফরম বিক্রি করেছে দলটি। এর মধ্যে সরাসরি ১ হাজার ১৮০টি এবং অনলাইনে বিক্রি হয়েছে ৩২টি ফরম। এতে মোট আয় হয়েছে ৬ কোটি ৬ লাখ টাকা। 


দ্বিতীয় দিনে ফরম কিনেছেন যাঁরা

গোপালগঞ্জ-১ আসনে দলের সভাপতিমণ্ডলীর সদস্য মুহাম্মদ ফারুক খান, চট্টগ্রাম-৭ আসনে যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, ঢাকা-১২ আসনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, সিলেট-৪ আসনে প্রবাসীকল্যাণমন্ত্রী ইমরান আহমদ, চাঁদপুর-২ আসনে সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া ও তাঁর পুত্র সাজেদুল হোসেন চৌধুরী দীপু, চাঁদপুর-৩ আসনে সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, বরিশাল-৪ আসনে আওয়ামী লীগের আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, টাঙ্গাইল-১ আসনে শিক্ষা সম্পাদক শামসুন নাহার, ঢাকা-১৭ আসনে কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ আলী আরাফাত, ময়মনসিংহ-২ আসনে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, ঢাকা-১৯ আসনে ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী এনামুর রহমান, টাঙ্গাইল-৪ আসনে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য কামরুল হাসান খান, ফেনী-২ আসনে প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ও সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী এবং কুমিল্লা-১০ আসনে বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম গতকাল আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।


হবিগঞ্জ-৪ আসনে মনোনয়ন ফরম নিয়েছেন সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনায় থাকা ব্যারিস্টার সায়েদুল হক চৌধুরী সুমন। তিনি বলেন, ‘এলাকার মানুষের জন্য ভালো ফরম্যাট চাওয়া। নিজে তো করেই যাব। এখন যদি সংসদ সদস্য নির্বাচিত হই, তখন সরকারি সহযোগিতা নিয়ে আরও বেশি কাজ করতে পারব। মনোনয়ন না পেলেও সেবা করব।’


শেয়ার করুন