০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০৯:০৩:৫৫ পূর্বাহ্ন
বিশ্বকাপ বাছাইয়ে টানা তিন হারে পয়েন্ট টেবিলের কোথায় ব্রাজিল?
  • আপডেট করা হয়েছে : ২২-১১-২০২৩
বিশ্বকাপ বাছাইয়ে টানা তিন হারে পয়েন্ট টেবিলের কোথায় ব্রাজিল?

ঘরের মাঠে বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে আর্জেন্টিনার কাছে হেরে গেছে ব্রাজিল। ঘটনাবহুল এক ম্যাচে মাঠের খেলায় তেমন প্রভাব রাখতে পারেনি স্বাগতিকরা। শেষ পর্যন্ত তো ১০ জনে পরিণত হয় ব্রাজিল। এই হারের ফলে টেবিলের ছয় নম্বরে নেমে গেছে মারকুইনহোস-রদ্রিগোরা।


লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বটা ভালোই শুরু করেছিল ব্রাজিল। প্রথম তিন ম্যাচে দুইটিতে জয় ও একটি ম্যাচে ড্র করে। প্রথম দুই ম্যাচে বলিভিয়া ও পেরুকে হারায় নেইমারের দল। এরপর ভেনেজুয়েলার বিপক্ষে ১-১ গোলে ড্র করে ব্রাজিল।


তবে এরপর টানা তিন ম্যাচে কোনো জয়ের দেখা পায়নি সেলেসাওরা। গত মাসে উরুগুয়ের কাছে হারের পর, চলতি মাসে প্রথমে কলম্বিয়ার কাছে ২-১ গোলে হারে ব্রাজিল। আর এবার তো সুপার ক্লাসিকোতে মেসির আর্জেন্টিনার কাছে ১-০ গোলে হেরেছে তারা।



টানা তিন হারে ধীরে ধীরে টেবিলের নিচে নেমে যাচ্ছে ব্রাজিল। অপরদিকে অন্য দলগুলো জয় পাওয়াতেও পিছিয়ে যাচ্ছে তারা। ৬ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে মেসির আর্জেন্টিনা। দুই পয়েন্ট কম নিয়ে টেবিলের দুইয়ে উরুগুয়ে। ৬ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে রয়েছে কলম্বিয়া। চার ও পাঁচ নম্বরে রয়েছে যথাক্রমে ভেনেজুয়েলা ও ইকুয়েডর। আর সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে অবস্থান করছে ব্রাজিল।


যদিও বিশ্বকাপ বাছাইপর্বের আরও দুই তৃতীয়াংশ বাকি আছে, তবুও একটা প্রশ্ন উঠছে, ব্রাজিল কি বিশ্বকাপে সরাসরি কোয়ালিফাই করতে পারবে? নাকি কোয়ালিফাই ম্যাচ খেলতে হবে ফুটবলের সবচেয়ে সফল দেশটির! ফুটবল বিশ্বকাপে আপাতত সকল আসরেই খেলা একমাত্র দল ব্রাজিল।     


শেয়ার করুন