২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৮:২৮:১৪ অপরাহ্ন
অবরোধের মিছিল থেকে ঢাবি ছাত্রদলের দুই নেতাকে তুলে নেওয়ার অভিযোগ
  • আপডেট করা হয়েছে : ১২-১২-২০২৩
অবরোধের মিছিল থেকে ঢাবি ছাত্রদলের দুই নেতাকে তুলে নেওয়ার অভিযোগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রদলের সভাপতি ও শাখা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক গাজী মো. সাদ্দাম হোসেন এবং শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রদলের যুগ্ম-সম্পাদক মেহেদী হাসানকে ডিবি পুলিশ তুলে নেওয়ার অভিযোগ উঠেছে। 


আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বাতিলের দাবিতে বিএনপি ঘোষিত অবরোধের সমর্থনে আজ মঙ্গলবার ঢাবির অমর একুশে হল এলাকা থেকে শাখা ছাত্রদলের পক্ষ থেকে মিছিল বের করার চেষ্টাকালে তাঁদের উঠিয়ে নেওয়া হয় বলে অভিযোগ তুলেছে শাখা ছাত্রদল। 


শাখা ছাত্রদলের দপ্তর সম্পাদক মো. মাহমুদুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অমর একুশে হল এলাকায় (আনন্দবাজার) মিছিলের প্রস্তুতিকালে ওই এলাকা চারদিক থেকে ঘিরে ফেলে ডিবি পুলিশ। এ সময় আনন্দবাজার এলাকা থেকে ছাত্রদল নেতা গাজী সাদ্দাম ও মেহেদী হাসানকে ডিবি পুলিশ তুলে নিয়ে যায়। তবে বিভিন্ন থানায় যোগাযোগ করে কোনো সন্ধান পাওয়া যায়নি। ডিবি পুলিশের হামলায় শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম ও অমর একুশে হল শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান বাপ্পীসহ কয়েকজন গুরুতর আহত হয়েছেন বলেও উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে। 


শাখা ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল এবং সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম গণতন্ত্রকামী ছাত্রনেতাদের ওপর ডিবি পুলিশের অতর্কিত হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। নেতৃদ্বয় পুলিশ বাহিনীতে কর্মরত সরকারি কর্মচারীদের সরকার দলীয় ক্যাডারদের মতো আচরণ করা থেকে বিরত থাকার আহবান জানিয়েছেন। পুলিশি তাণ্ডবের বিরুদ্ধে দেশের জনগণ এবং দেশী ও আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলোকে সোচ্চার হওয়ার আহবান জানান তাঁরা। 


সার্বিক বিষয়ে জানতে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান অতিরিক্ত কমিশনার হারুন অর রশিশের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সাড়া দেননি। হোয়াটসঅ্যাপে খুদে বার্তা পাঠিয়েও তাৎক্ষণিক কোনো জবাব পাওয়া যায়নি।


শেয়ার করুন