০১ মে ২০২৪, বুধবার, ০২:০০:০০ পূর্বাহ্ন
হলফনামা১০ বছরে কোটিপতিরিমি ও তাঁর স্বামী
  • আপডেট করা হয়েছে : ১৩-১২-২০২৩
হলফনামা১০ বছরে কোটিপতিরিমি ও তাঁর স্বামী

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য সিমিন হোসেন (রিমি) ও তাঁর স্বামী মোশতাক হোসেনের আয় ও সম্পদ বেড়েছে বহুগুণ। গত ১০ বছরে দুজনই কোটিপতি হয়েছেন। জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী হিসেবে মনোনয়নপত্রের সঙ্গে ২০১৩, ২০১৮ ও ২০২৩ সালে দেওয়া হলফনামা বিশ্লেষণ করে এ তথ্য জানা গেছে। 


রিমির হলফনামা পর্যালোচনা করে দেখা যায়, ২০১৩ সালে রিমির নগদ ১৯ লাখ ৩৯ হাজার ৫৭ টাকা এবং তাঁর স্বামীর ১৪ লাখ ৪১ হাজার ১০৪ টাকা ছিল। ২০১৮ সালে রিমির নগদ অর্থ বেড়ে হয় ৬৩ লাখ ২৩ হাজার ১৪৩। তার স্বামীর নগদ অর্থ কমে হয় ২ লাখ ৫৯ হাজার ১৬৯ টাকা। তবে এবারের হলফনামা অনুযায়ী রিমির নগদ ১ কোটি ১০ লাখ ৬৫ হাজার ৭৫৮ এবং তাঁর স্বামীর আছে ১ কোটি ৭ লাখ ৬৯ হাজার ৩৬০ টাকা। 


২০১৩ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত দ্য গোল্ডেন ফাইবার ট্রেড সেন্টার লিমিটেডের পরিচালক হিসেবে রিমি বার্ষিক ভাতা পেতেন ১২ লাখ টাকা। ২০১৮ সালে তিনি ওই আয়ের পাশাপাশি সংসদ সদস্য হিসেবে বার্ষিক ভাতা পেয়েছেন ২২ লাখ ৯৩ হাজার ২০৫ টাকা। 


এবারের হলফনামা অনুযায়ী দ্য গোল্ডেন ফাইবার ট্রেড সেন্টার লিমিটেডের পরিচালক হিসেবে সম্মানী বাবদ রিমির বার্ষিক আয় ৭ লাখ টাকা। পৈতৃক সূত্রে পাওয়া রাজধানীর ধানমন্ডির ফ্ল্যাট ভাড়া থেকে ৬ লাখ ৩০ হাজার টাকা আয়। এ ছাড়া শেয়ার, সঞ্চয়, ব্যাংক আমানতের সুদ বাবদ ১ হাজার ৪৭৬ টাকা আয় করেন। সংসদ সদস্য হিসেবে পারিতোষিক ও ভাতা বাবদ ২৩ লাখ ২২ হাজার ৫৯৫ টাকা আয় করেন। কাপাসিয়া ডায়াবেটিক সমিতির সভাপতি হিসেবে সম্মানী বাবদ আয় করেন ৬ লাখ ৫০ হাজার ৬৮৮ টাকা।


শেয়ার করুন