২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ০৮:২০:১১ অপরাহ্ন
রাজশাহী-৬ আসনের কুলির সর্দার রিপনের মনোনয়ন প্রত্যাহারের আবেদন
  • আপডেট করা হয়েছে : ১৭-১২-২০২৩
রাজশাহী-৬ আসনের কুলির সর্দার রিপনের মনোনয়ন প্রত্যাহারের আবেদন

রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে তিনবারের নির্বাচিত এমপি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি শাহরিয়ার আলমের নির্বাচনি এলাকা। শাহরিয়ার আলম আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন। নির্বাচনে তার সঙ্গে এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করে এমপি হতে চেয়েছিলেন কুলির সর্দার রিপন আলী। কিন্তু দলীয় সিন্ধান্তে তিনি এ আসন থেকে মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য আবেদন করেছেন।


রিপন আলী জাকের পার্টির রাজশাহী জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক ও আড়ানী পৌর কুলি শ্রমিক ইউনিয়নের সভাপতি এবং কুলি শ্রমিকের সর্দার। পাশাপাশি তিনি মাছ ব্যবসায়ী। তার শিক্ষাগত যোগ্যতা অষ্টম শ্রেণি পাশ। তিনি আড়ানী পৌরসভার ৭নং ওয়ার্ডের পিয়াদাপাড়া গ্রামের মহসিন আলীর ছেলে। হলফানামায় তার বার্ষিক আয় দেখানো হয়েছিল তিন লাখ ৬০ হাজার টাকা।


এ বিষয়ে রিপন আলী বলেন, ‘আমি কুলি শ্রমিক ইউনিয়নের সভাপতির পাশাপাশি জাকের পার্টির রাজনীতি করি। আমার এলাকায় জনপ্রিয়তা দেখে জাকের পার্টি থেকে এ আসনে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ পেয়েছিলাম। আমাকে দলীয়ভাবে গোলাপ ফুল প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়ন দেওয়া হয়েছিল। কিন্তু দলীয়ভাবে প্রত্যাহার করে নিতে বলা হয়েছে। তাই আমি প্রত্যাহারের জন্য আবেদন করেছি।


এ আসনে আরও যারা প্রার্থী রয়েছেন তারা হচ্ছেন-ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) রাজশাহী জেলা কমিটির সভাপতি মহসিন আলী, জেলা জাতীয় পার্টির আহবায়ক শামসুদ্দিন রিন্টু, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) উপজেলা কমিটির সভাপতি ও অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আবদুস সামাদ, জাতীয় সমাজতান্ত্রিক দলের (ইনু) কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জুলফিকার মান্নান জামী ও সাবেক সংসদ-সদস্য স্বতন্ত্র প্রার্থী চারঘাট উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রাহেনুল হক রায়হান।


এ বিষয়ে উপজেলা সহকারি রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তরিকুল ইসলাম বলেন, জাকের পার্টির রিপন আলী তার মনোনয়নপত্র প্রত্যাহেরর জন্য আবেদন করেছেন। তার মনোনয়নপত্র যাছাই করে সিন্ধান্ত নেওয়া হবে।


শেয়ার করুন