০৩ মে ২০২৪, শুক্রবার, ০৭:২৮:৩২ অপরাহ্ন
পটিয়া ও গজারিয়ায় নৌকা সমর্থকদের হামলা
  • আপডেট করা হয়েছে : ১৯-১২-২০২৩
পটিয়া ও গজারিয়ায় নৌকা সমর্থকদের হামলা

চট্টগ্রামের পটিয়ায় স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরীর সমর্থকদের ওপর হামলা চালিয়েছে নৌকা প্রার্থীর অনুসারীরা। এতে অন্তত ১৫ জন আহত হয়েছেন। মুন্সীগঞ্জের গজারিয়ায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট মৃণাল কান্তি দাসের সমর্থকদের হামলায় স্বতন্ত্র প্রার্থী ফয়সাল বিপ্লবের ৬ সমর্থক আহত হয়েছেন। ঝিনাইদহ, নাটোরের বাগাতিপাড়া ও বরিশালের বানারীপাড়ায় আওয়ামী লীগ প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে ২৩ জন আহত হয়েছেন। পিরোজপুরে হামলার ঘটনায় করা মামলায় ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। এদিকে রাজশাহী-৪ আসনে (বাগমারায়) নৌকার প্রার্থী আবুল কালাম আজাদ ও স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হকের সমর্থকরা পালটাপালটি মামলা করেছেন। ব্যুরো ও প্রতিনিধিদের পাঠানো খবর-


চট্টগ্রাম ও পটিয়া : পটিয়া উপজেলা সদরের একটি কমিউনিটি সেন্টারে সোমবার কর্মী সমাবেশের আয়োজন করেন আওয়ামী লীগ দলীয় স্বতন্ত্র প্রার্থী সামশুল হক চৌধুরী। ইন্দ্রপুল বাইপাস মোড় ও হাবিলাসদ্বীপের পাঁচুরিয়া এলাকায় পৃথক দুটি স্থানে নৌকার সমর্থকদের হামলা ও বাধার মুখে পড়েন স্বতন্ত্র প্রার্থীর অনুসারীরা। এ দুই স্থানে নৌকার প্রার্থী মোতাহেরুল ইসলাম চৌধুরীর সমর্থকরা অবস্থান নেন। ইন্দ্রপুল বাইপাস মোড় এলাকায় যুবলীগ নেতা জমির উদ্দিন ও পাঁচুরিয়া এলাকায় হাবিলাসদ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান ফৌজুল কবির কুমার ও লিটন বড়–য়া হামলায় নেতৃত্ব দেন। গাড়ি থেকে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের নামিয়ে দেন। হামলায় স্বতন্ত্র প্রার্থীর অনুসারী অন্তত ১৫ জন আহত হন। তাদের মধ্যে তাহসিন, তাফসির রেজভি, মোহাম্মদ পারভেজ, মোহাম্মদ শওকত ও মোহাম্মদ শফিউল আলমের নাম জানা গেছে।  

হাবিলাসদ্বীপ ইউপি চেয়ারম্যান ফৌজুল কবির কুমার বলেন, এরকম কোনো ঘটনা ঘটেনি। সবাই এক দল। 

পটিয়া থানার ওসি নেজাম উদ্দীন যুগান্তরকে বলেন, অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।


গজারিয়া (মুন্সীগঞ্জ) : গজারিয়ায় সংঘর্ষে আহতরা হলেন মোকলেস খান, মোশাররফ, নিজাম উদ্দিন, মহিউদ্দিন মোল্লা, হেলাল সরকার, কাউসার খান। আহতদের মধ্যে পাঁচজনকে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। গুয়াগাছিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য জমু মিয়া বলেন, আমরা স্বতন্ত্র সংসদ-সদস্য প্রার্থী হাজি ফয়সাল বিপ্লবের সমর্থক। সোমবার দুপুরে নতুন চরচাষী ঘাট এলাকায় আমরা নির্বাচনে করণীয় নিয়ে আলোচনার প্রস্তুতি নিচ্ছিলাম। এর মধ্যে বেলা ৩টার সময় ৪০-৫০ জন হঠাৎ করে আমাদের ওপর হামলা চালায়। হামলাকারীরা সবাই আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মৃণাল কান্তি দাসের সমর্থক। গজারিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রাজিব খান বলেন, বিষয়টি আমরা খতিয়ে দেখছি। এ ঘটনায় যে দোষী তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।


বানারীপাড়া (বরিশাল) : বরিশালের বানারীপাড়ায় ১৪ দলীয় জোট প্রার্থী রাশেদ খান মেননের সামনে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষে উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা তালুকদার, সাংবাদিক রাহাদ সুমনসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। সোমবার বিকালে দলীয় কার্যালয়ে এ ঘটনা ঘটে। প্রতীক বরাদ্দ দেওয়ার পর বিকালে ১৪ দলীয় জোট প্রার্থী রাসেদ খান মেনন উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে যান। এ সময় কয়েকজন নেতাকর্মী উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক সুব্রত লাল কুন্ডু ও সাংগঠনিক সম্পাদক মো. নুরুল হুদা তালুকদারকে প্রবেশ করতে বাধা দেন। এ নিয়ে সেখানে দুপক্ষের মধ্যে বিতর্কের সৃষ্টি হলে আওয়ামী লীগ দলীয় ওই নেতারা তাদের ওপর হামলা করেন। হামলায় বানারীপাড়া প্রেস ক্লাব সভাপতি রাহাদ সুমন, উজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক সুব্রত লাল কুন্ডু ও সাংগঠনিক সম্পাদক এবং ভাইস চেয়ারম্যান মো. নুরুল হুদা তালুকদারসহ অন্তত ১০ জন আহত হন। এ কারণে মেননের সঙ্গে উপজেলা আওয়ামী লীগের মতবিনিময় সভা প্রায় এক ঘণ্টা দেরিতে শুরু হয়। বিকাল ৫টায় দলীয় কার্যালয়ে রাশেদ খান মেনন উপজেলা আওয়ামী লীগ দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা করেন। এ সময় রাশেদ খান মেনন বলেন, পশ্চিমাদের ষড়যন্ত্রের হাত থেকে শেখ হাসিনা ও দেশের সম্মান বাঁচাতে হলে সবাইকে ঐক্যবদ্ধভাবে ৭ জানুয়ারির নির্বাচনে নৌকাকে বিজয়ী করতে হবে। 


নাটোর : বাগাতিপাড়া উপজেলার ভেতরভাগ বাজারে রোববার রাতে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় মামলা হলে পুলিশ রাতেই সাবেক সংসদ-সদস্য আবুল কালাম আজাদ সমর্থিত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি লোকমান হাকিমকে আটক করেছে। বাগাতিপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নান্নু খান বলেন, নাটোর-১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ-সদস্য শহিদুল ইসলাম বকুলের সমর্থকদের সঙ্গে স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ-সদস্য আবুল কালাম আজাদের সমর্থকদের কথাকাটাকাটি হয়। একপর্যায়ে দুপক্ষের সংঘর্ষ শুরু হয়। এ সময় ইটের আঘাতে নৌকার সমর্থক মোস্তাফিজুর রহমান, মনির হোসেন এবং স্বতন্ত্র সমর্থক আরিফ ও বাবুসহ উভয় পক্ষের ছয়জন আহত হয়েছেন। রাতেই নৌকার সমর্থক আল আমিন বাদী হয়ে মামলা করেছেন। পুলিশ সাবেক এমপি আবুল কালাম আজাদ সমর্থিত ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি লোকমান হাকিমকে আটক করেছে। এর আগে ফাগুয়ার দিয়ারের সাইলকোনা গ্রামে আবুল কালাম আজাদ সমর্থকদের ওপরে হামলার অভিযোগে আরেকটি মামলা করা হয়েছে।


শেয়ার করুন