২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৯:৩৩:৫২ অপরাহ্ন
কুমিল্লায় নৌকায় সিল মারা ৫৩টি ব্যালট বাতিল
  • আপডেট করা হয়েছে : ০৭-০১-২০২৪
কুমিল্লায় নৌকায় সিল মারা ৫৩টি ব্যালট বাতিল

কুমিল্লা-৭ আসনের চান্দিনার দোল্লাই নবাবপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৫৩টি ব্যালট বাতিল করা হয়েছে। আগে থেকেই নৌকায় সিল মেরে রাখার অভিযোগে এসব ব্যালট বাতিল করা হয়।


এর আগে নৌকায় সিল মেরে রাখা এসব ব্যালটের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। বিষয়টি নজরে এলে ব্যালটগুলো বাতিল করেন চান্দিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা।


স্থানীয় সূত্রে জানা গেছে, দোল্লাই নবাবপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে যান কুমিল্লা-৭ আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মুনতাকিম আশরাফ টিটু। এ সময় ব্যালটে নৌকার সিল দেখে চিৎকার-চেঁচামেচি শুরু করেন তিনি। বলতে থাকেন এগুলো কী হচ্ছে।


পরে তিনি সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, ‘নবাবপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র নৌকার সিল মারা ব্যালট পাওয়া গেছে। এছাড়া চান্দিনার বিভিন্ন কেন্দ্র থেকে আমার এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। আরও কিছু কেন্দ্রের ব্যালটে নৌকার সিল দেখেছি আমরা। চান্দিনার অধিকাংশ কেন্দ্রে আগে থেকে জাল ভোটের খবর পেয়েছি। একটু পর সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরবো।’


চান্দিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা জাবেদ মোহাম্মদ শোয়াইব বলেন, ‘আমরা যতগুলো কেন্দ্রে আগে সিল মারা ব্যালট পেয়েছি, সেসব ভোট বাতিল করেছি। বিশেষ করে নবাবপুর কেন্দ্রে নৌকার সিল মারা ৫৩টি ব্যালট বাতিল করা হয়েছে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি জানানো হয়েছে। যারা আগেই নৌকা প্রতীকে সিল মেরেছে, তাদের গ্রেফতারের চেষ্টা চালিয়ে যাচ্ছি আমরা।’ 


কুমিল্লা-৭ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. প্রাণ গোপাল দত্ত নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করছেন। এই আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীকে লড়ছেন মুনতাকিম আশরাফ টিটু। 


শেয়ার করুন