২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১০:৫২:১৭ অপরাহ্ন
পুঠিয়ায় পুকুর পাড়ের গাছপালায় হামলা ও মাছ লুটের অভিযোগ
পুঠিয়া প্রতিনিধিঃ
  • আপডেট করা হয়েছে : ২০-০৬-২০২২
পুঠিয়ায় পুকুর পাড়ের গাছপালায় হামলা ও মাছ লুটের অভিযোগ

পুঠিয়ায় পুকুর পাড়ের গাছপালায় হামলা ও মাছ লুটের অভিযোগ উঠেছে।


গতকাল রবিবার (১৯ জুন) দুপুর উপজেলার জিউপাড়া ইউনিয়নের ম্যাচপাড়ায় এ ঘটনাটি ঘটে। পরে ভুক্তভোগী পুকুর মালিক মাজহারুল ইসলাম তোতা পুঠিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেন।


ভুক্তভোগী পুকুর মালিক মাজহারুল ইসলাম জানান, গত ৮ বছর যাবত একই ইউনিয়নের ছোট সেনভাগের আব্দুল মুন্সির কাছ থেকে লিজ নিয়ে মাছ চাষ করে আসছি। গত কয়েক দিন যাবত আব্দুল মুন্সির চাচাতো ভাই মনির, আব্দুল ওয়াদুদসহ তাদের ভাগভাগিরা পুকুরের মালিকানা দাবি করে আসছে।


পরে তারা আমাকে পুকুরটি ছেড়ে দিতে চাপ সৃষ্টি করে। এসময় আমি তাদেরকে জানাই আমি কাগজ দেখে আব্দুল মুন্সির কাছ থেকে পুকুর লিজ নিয়েছি। তবে যদি আপনার পুকুরের মালিক হন তাহলে আমার পাওনাদি দিয়ে দিলে আমি পুকুর ছেড়ে দিব।


এসময় তারা আমাকে বর্তমানের লিজের পূর্বের তারিখে পুকুরের লিজের কাগজ করার প্রস্তাব দেয়। এতে আমি রাজি না হওয়ায় গতকাল রবিবার মনির আব্দুল ওয়াদুদসহ ভাড়টিয়া ২০ থেকে ২৫জন দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে আমার পুকুরে হামলা চালায়।


এসময় তারা আমার পুকুর পাড়ের কলা, পেপেসহ বিভিন্ন ধরনের গাছ পালা কেটে ফলে এবং পুকুরের মাছ লুট করে নিয়ে যায়। এতে আমার প্রায় ৫ থেকে ৭ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।


এ বিষয়ে পুঠিয়া থানার অফিসার ইনচার্জ সোহরাওয়ার্দী হোসেন জাানন, এ বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। সোমবার (২০ জুন) তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহনের কাথা জানান এ কর্মকর্তা।

শেয়ার করুন