২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ০৮:৩৫:২৭ অপরাহ্ন
‘জেলে থেকে ৫ কেজি ওজন কমেছে মির্জা ফখরুলের’
  • আপডেট করা হয়েছে : ০৯-০১-২০২৪
‘জেলে থেকে ৫ কেজি ওজন কমেছে মির্জা ফখরুলের’

গত বছরের ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘাতে বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। পরদিন সকালে উত্তরার নিজ বাসা থেকে গ্রেফতার হন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


ওই ঘটনায় ১১ টি মামলায় তাকে আসামি করা হয়। এর মধ্যে আজ ৯টি মামলায় শ্যোন এরেস্ট দেখানো হয়। এ নিয়ে ১১টি মামলাই তাকে গ্রেফতার দেখানো হয়েছে।


প্রায় আড়াই ধরে কারাবন্দি বিএনপি মহাসচিব। গ্রেফতারের পর তার পাঁচ কেজি ওজন কমেছে বলে দাবি করেছেন তার আইনজীবীরা। রমনা মডেল ও পল্টন থানার পৃথক ৯ মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন শুনানিতে আজ তার আইনজীবীরা এ কথা বলেন।


এদিন সকাল ১১টা ৪০ মিনিটের দিকে কারা কর্তৃপক্ষ ঢাকার কেরানীগঞ্জ কারাগার থেকে মির্জা ফখরুলকে আদালতে হাজির করেন। এরপর সংশ্লিষ্ট আদালতের হাজতখানায় রাখা হয়। বেলা ১টা ১৪ মিনিটের দিকে আদালতের এজলাসে ওঠানো হয়। 


পরে আদালত তাকে ৯ মামলায় শ্যোন এরেস্ট দেখান। 


গত ৩১ ডিসেম্বর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরীর আদালত গ্রেফতার দেখানোসহ জামিন শুনানির জন্য এই তারিখ ধার্য করেছিলেন।


জানা যায়, গত ২৯ অক্টোবর সকাল সাড়ে ৯টার দিকে মির্জা ফখরুলের গুলশানের নিজ বাসা থেকে তাকে আটক করেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। এরপর তাকে হত্যা ও গাড়ি পোড়ানোর ঘটনায় পল্টন থানার মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।


গত ২৯ অক্টোবর তাকে আদালতে হাজির করা হলে ঢাকার মেট্রোপলিটন মাজিস্ট্রেট আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর থেকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর কারাগারে রয়েছে। 


শেয়ার করুন