০৫ অক্টোবর ২০২২, বুধবার, ০৯:৪২:১৫ অপরাহ্ন
রাবি অফিসার্স সমিতির সহ-সভাপতির বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ
  • আপডেট করা হয়েছে : ২১-০৬-২০২২
রাবি অফিসার্স সমিতির সহ-সভাপতির বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) অফিসার্স সমিতির সহ-সভাপতি মো. গোলাম মোস্তফার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ উঠেছে। খোদ সংগঠনটির একাংশ এই অভিযোগ তুলেছে বলে জানা গেছে। তাদের অভিযোগ, সমিতির সাথে কোনো আলোচনা ছাড়াই গোলাম মোস্তফা নিজেকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দাবি করে কর্মকর্তাদের স্বার্থবিরোধী কর্মকাণ্ড করেছেন। সোমবার (২০ জুন) রাতে সংগঠনটির সাধারণ সম্পাদক মো. রাব্বেল হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই অভিযোগ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি একটি মানববন্ধনে অফিসার সমিতির সহ-সভাপতি ড. মো. গোলাম মোস্তফা সমিতির সাথে আলোচনা ও সিদ্ধান্ত ছাড়াই নিজেকে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি দাবি করে কিছু কর্মকর্তাকে বিভ্রান্ত করে তাদেরকে সাথে নিয়ে কর্মসূচি পালন করেছে। কর্মসূচি শেষে ইউজিসি’র চেয়ারম্যান বরাবর যে দাবিনামা সম্বলিত স্মারকলিপি পেশ করেন তা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের স্বার্থ বিরোধী ও রাজশাহী বিশ্ববিদ্যালয় অ্যাক্ট ১৯৭৩ বহির্ভূত।

তার এই ঘটনার পরিপ্রেক্ষিতে রোববার এক জরুরী সভায় করেন সংগঠনের একাংশ। সভায় তারা মো. গোলাম মোস্তফার এই শৃঙ্খলা বহির্ভূত কর্মকাণ্ডের জন্য নিন্দা জানান। সেই সঙ্গে ভবিষ্যতে তাকে সমিতির নামে কর্মকর্তাদের স্বার্থ বিরোধী কোন কর্মকাণ্ড থেকে বিরত থাকতে বলেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে সহ-সভাপতি গোলাম মোস্তফা বলেন, ‘সংগঠনের সভাপতির অনুপস্থিতিতে সহ-সভাপতি দায়িত্ব পালন করে থাকে। আমাদের সভাপতি এক বছর ধরে অনুপস্থিত থাকায় নিয়ম অনুসারে আমি দায়িত্ব পালন করছি। ১২ দফা দাবি হলো আমাদের কর্মকর্তাদের আন্তঃফেডারেশনের তাই আমার একাত্মতা পোষণ করেছি। বিশ্ববিদ্যালয়ের কোনো অ্যাক্ট ভঙ্গ হয় এমন কিছুও করেননি বলে দাবি করেন তিনি।’

শেয়ার করুন