০২ মে ২০২৪, বৃহস্পতিবার, ০১:০৯:১১ অপরাহ্ন
নগরীতে নিষিদ্ধ আতশবাঁজি ও পটকাসহ দুইজন গ্রেপ্তার
  • আপডেট করা হয়েছে : ০২-০৪-২০২৪
নগরীতে নিষিদ্ধ আতশবাঁজি ও পটকাসহ দুইজন গ্রেপ্তার

রাজশাহী মহানগরীর ডিঙ্গাডোবা এলাকায় পুলিশ অভিযান চালিয়ে ১ লক্ষ্য ৬০ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকার নিষিদ্ধ আতশবাঁজি ও পটকাসহ দুইজনকে গ্রেপ্তার করেছে। গতকাল সোমবার  রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালিয়ে আতশবাজি উদ্ধার ও দুজনকে গ্রেপ্তার করে।


গ্রেফতারকৃতরা হলো- মারুফ হোসেন (২৪) ও নিয়ামত আলী (২১)। তারা রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার ডিঙ্গাডোবা ব্যাংক কলোনির মৃত তোফাজ্জল হোসেনের ছেলে।


নগর পুলিশ জানায়, গতকাল সোমবার রাত সাড়ে ১০ টায় আরএমপি ডিবির এসআই আ: করিম তালুকদার ও তাঁর টিম মহানগরীতে রাত্রীকালীন ডিউটি করছিলেন। এসময় তাঁরা জানতে পারেন রাজপাড়া থানাধীন ডিঙ্গাডোবা ব্যাংক কলোনি এলাকায় দুই ব্যক্তি তাদের বাড়িতে আমদানী নিষিদ্ধ বিভিন্ন ধরনের আতশবাঁজি ও পটকা মজুত করে বিক্রি করছে।


উক্ত সংবাদের প্রেক্ষিতে ডিবি পুলিশের ঐ টিম রাত পৌনে ১১ টায় রাজপাড়া থানাধীন ডিঙ্গাডোবা ব্যাংক কলোনি এলাকায় অভিযান করে মারুফ ও তার ভাই নিয়ামত আলীকে গ্রেপ্তার করে। এসময় আসামিদের বাড়ির একটি কক্ষ তল্লাশি করে ১ লক্ষ্য ৬০ হাজার টাকা মূল্যের বিভিন্ন নিষিদ্ধ আতশবাঁজি ও পটকা উদ্ধার হয়।


জিজ্ঞাসাবাদে আসামিরা জানায়, তারা সাহেব বাজার আরডিএ মার্কেটের আরিফ নামক এক ব্যক্তির কাছ থেকে উক্ত আতশবাঁজি ও পটকাগুলো ক্রয় করেছে। তারা দীর্ঘদিন যাবৎ রাজশাহী মহানগরীর বিভিন্ন মার্কেটে আতশবাঁজি ও পটকা সরবরাহ ও বিক্রি করে থাকে বলেও জানায়।


গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আরএমপি’র রাজপাড়া থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


শেয়ার করুন