১৭ মে ২০২৪, শুক্রবার, ০৯:২৯:২৯ পূর্বাহ্ন
চাইলে আমেরিকার পুলিশের স্টাইলে আন্দোলন থামাতে বলতে পারি: প্রধানমন্ত্রী
  • আপডেট করা হয়েছে : ০২-০৫-২০২৪
চাইলে আমেরিকার পুলিশের স্টাইলে আন্দোলন থামাতে বলতে পারি: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমাদের এখানে আন্দোলন করছে। আমি বলে দিয়েছি, তারা আন্দোলন করছে, করুক। অথচ আমি চাইলে আমেরিকার স্টাইলে পুলিশ দিয়ে আন্দোলন থামিয়ে দিতে বলতে পারি।

বৃহস্পতিবার থাইল্যান্ড সফরের পর গণভবনে সংবাদ সম্মেলনে প্রশ্নোত্তর পর্বে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা ‘কেউ কেউ আন্দোলন করে যাচ্ছে ফিজিক্যালি এবং ডিজিটাল প্ল্যাটফর্মে। আমরা কাউকে বাধা দিচ্ছি না। আমরা যদি আন্দোলন থামাতে আমেরিকান পুলিশি স্টাইল ব্যবহার করি, তাহলে কেমন হবে?’

তিনি বলেন, গত বছর ২৮ অক্টোবর আমাদের দেশে আন্দোলনের নামে অগ্নিসংযোগ হয়েছে, ভাংচুর হয়েছে। আমাদের পুলিশ এগুলো ধৈর্যের সঙ্গে মোকাবিলা করেছে।

আমেরিকার পুলিশের ভূমিকা নিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘আমেরিকায় বাঙালিকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। আমরা এর প্রতিবাদ জানাই। যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পুলিশ হাতমোড়া দিয়ে মাটিতে ফেলে অ্যারেস্ট করছে। প্রায়ই সেখানকার বিভিন্ন শপিংমলে বন্দুকধারী হামলা করে। তার পরও তারা বিভিন্ন দেশে গণতন্ত্রের কথা বলে।’

এর আগে আজ বেলা সাড়ে ১১টায় থাইল্যান্ড সফর নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংবাদ সম্মেলন শুরু হয়।

গত সোমবার সকাল সাড়ে ১১টায় ছয় দিনের থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। থাই প্রধানমন্ত্রী স্রেথা থাভিসিনের আমন্ত্রণে দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারে দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক উভয় সফরের অংশ হিসেবে ২৪ এপ্রিল সেখানে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেয়ার করুন