১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার, ০১:১২:৪৫ পূর্বাহ্ন
ফেসবুক প্রচারণায় ৩২ লাখ টাকা ব্যয় প্রতিমন্ত্রী পলকের!
  • আপডেট করা হয়েছে : ৩০-০৭-২০২৪
ফেসবুক প্রচারণায় ৩২ লাখ টাকা ব্যয় প্রতিমন্ত্রী পলকের!

সম্প্রতি ইন্টারনেট বন্ধ এবং পরবর্তীতে ফেসবুকসহ নানা সামাজিক যোগাযোগমাধ্যম বন্ধ রেখে আলোচনায় রয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এবার সামনে এসেছে তার ফেসবুকে ব্যয়ের হিসাব। ব্যক্তি পর্যায়ে বিজ্ঞাপন বাবদ সর্বোচ্চ অর্থ ব্যয় করেছেন তিনি। একক ব্যক্তি হিসেবে দেশে আর কেউ তার চেয়ে বেশি অর্থ ব্যয় করেন না। ফেসবুকের ‘অ্যাড লাইব্রেরি’ প্রতিবেদন সূত্রে এ তথ্য জানা গেছে।

‘অ্যাড লাইব্রেরি’ প্রতিবেদন বিশ্লেষণ করে সম্প্রতি একটি গণমাধ্যমে উঠে আসে এ তথ্য।  

প্রতিবেদনে বলা হয়, ফেসবুকে বিজ্ঞাপন বাবদ ২০২২ সালের সেপ্টেম্বর থেকে চলতি বছরের ২৫ জুলাই পর্যন্ত জুনাইদ আহমেদ পলক ২৬ হাজার ৮৬৩ ডলার ব্যয় করেন; যা বর্তমান 
বাংলাদেশি অর্থে ৩১ লাখ ৬০ হাজার ৯৭৪ টাকার চেয়ে বেশি। 

এছাড়া প্রতিষ্ঠানের মধ্যে সর্বোচ্চ ব্যয় করেছে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস (এমএফএস) প্রতিষ্ঠান নগদ। তাদের ব্যয় ৩৭ হাজার ৪৩০ ডলার। 

প্রতিবেদনে আরো বলা হয়, ‘রূপগঞ্জের কথা’, ‘ভালোর পথে’, ‘সফল বাংলাদেশ’, ‘আমার নেত্রী আমার অহংকার’, ‘প্রজন্মের আওয়াজ’, ‘আহ্বান’, ‘নৌকা মানেই’, ‘বিডি পিপল ভয়েস’-এর মতো কয়েকটি পেজ থেকে সম্প্রতি মোটা অঙ্কের অর্থ ব্যয় হয়। 

এসব পেজ থেকে বিতর্কিত ও সমালোচিত বিভিন্ন বিষয়ে সম্প্রতি নানা পোস্ট দেওয়া হয়। এসব পেজ ঘুরে দেখা যায়, কোটাবিরোধী আন্দোলন ঘিরে নানা পোস্ট দেওয়া হচ্ছে। এসব পোস্টকে আবার বুস্টও করা হচ্ছে। 

শেয়ার করুন