১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার, ০২:২২:০৫ পূর্বাহ্ন
গাজিপুরে আ.লীগ কার্যালয়ে আগুন, ধাওয়া-পালটা ধাওয়া
  • আপডেট করা হয়েছে : ০৪-০৮-২০২৪
গাজিপুরে আ.লীগ কার্যালয়ে আগুন, ধাওয়া-পালটা ধাওয়া

মুন্সীগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের সঙ্গে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ ও তাদের অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সংঘর্ষে দুজন গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অর্ধশতাধিক।


রোববার (৪ আগস্ট) সকাল পৌনে ১০টা থেকে দুপুর পৌনে ১২টা পর্যন্ত দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। শেষ খবর পাওয়া পর্যন্ত সংঘর্ষ চলছিল।


মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার মো. আবু হেনা জামাল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সকাল দশটা থেকে সাড়ে দশটার মধ্যে ২৫ থেকে ৩০ জনকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে আনা হয়। এদের মধ্যে দু’জন মৃত ছিল। তাদের বয়স ২২-২৫ বছর। আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকার বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে।


বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে এক দফা দাবিতে ‘অসহযোগ আন্দোলন’ কর্মসূচির অংশ হিসেবে রোববার সকাল থেকে গাজীপুরের বিভিন্ন এলাকায় শিক্ষার্থীরা জড়ো হতে শুরু করেছেন। আন্দোলনকারীদের সঙ্গে আওয়ামী লীগের ধাওয়া-পালটা ধাওয়ার ঘটনা ঘটেছে। 


সকালে শিববাড়ি এলাকায় মহড়া দেয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। এ সময় আন্দোলনকারীদের ধাওয়া দেয় ছাত্রলীগ। এক আন্দোলনকারীকে কুপিয়ে জখম করা হয়েছে। পরে হাজারো আন্দোলনকারী ছাত্রলীগকে পালটা ধাওয়া করে। এতে পিছু হটে তারা। পরে আন্দোলনকারীদের ধাওয়ায় পুলিশও পিছু হটে।


এরপর আওয়ামী লীগের মহানগর কার্যালয়ে আগুন দেয় আন্দোলনকারীরা। সেখানে সেনাবাহিনী দেখে  ছাত্ররা স্লোগান দিতে থাকেন- ‘এই মুহুর্তে দরকার, সামরিক সরকার’। তবে সেনাবাহিনী আন্দোলনকারীদের কোনো বাধা দেয়নি। 


গাজীপুরের কোনাবাড়ি, শিববাড়ি, শিমুলতলীতে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে আন্দোলনকারীরা অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেছেন।


শেয়ার করুন