১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার, ০২:২৫:৪১ পূর্বাহ্ন
পুরো দেশই রণক্ষেত্র, নিহত ৯৯
  • আপডেট করা হয়েছে : ০৫-০৮-২০২৪
পুরো দেশই রণক্ষেত্র, নিহত ৯৯

সরকার পতনের এক দফা দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সর্বাত্মক অসহযোগ কর্মসূচি ঘিরে গতকাল রোববার দেশব্যাপী ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। রাজধানী ঢাকাসহ সারা দেশে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশ ও ক্ষমতাসীন দলের নেতা-কর্মীদের এসব সংঘর্ষে কমপক্ষে ৯৯ জন নিহত হয়েছেন। গুলিবিদ্ধ ও আহত হয়েছেন অসংখ্য মানুষ। নিহত ব্যক্তিদের মধ্যে ১৪ জন পুলিশ সদস্য রয়েছেন বলে জানা গেছে। 


সংঘর্ষ, গুলি আর মৃত্যুর এসব ঘটনায় আতঙ্ক বিরাজ করছে পুরো দেশে। আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হওয়ায় গতকাল সন্ধ্যা ৬টা থেকে দেশজুড়ে অনির্দিষ্টকালের জন্য কারফিউ জারি করা হয়েছে। একই সঙ্গে আজ সোমবার থেকে তিন দিনের সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। 


এক দফা দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা সর্বাত্মক অসহযোগের বিপরীতে গতকাল ওয়ার্ডে ওয়ার্ডে জমায়েত কর্মসূচি দিয়েছিল ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। নির্ধারিত কর্মসূচি পালনে দুই পক্ষই মাঠে নামলে বিভিন্ন স্থানে শুরু হয় পাল্টাপাল্টি ধাওয়া ও মারামারি। রাজধানীর মিরপুর, ধানমন্ডি, চট্টগ্রামের নিউমার্কেট ও নন্দনকাননসহ বিভিন্ন স্থানে আন্দোলনকারীদের ওপর গুলি ছুড়তে দেখা যায় অস্ত্রধারী কিছু যুবককে।


শেয়ার করুন