০৭ ফেব্রুয়ারী ২০২৩, মঙ্গলবার, ০১:৪৭:৩৬ অপরাহ্ন
সারাদেশে শিক্ষক হত্যা-হেনস্তার প্রতিবাদ
  • আপডেট করা হয়েছে : ০২-০৭-২০২২
সারাদেশে শিক্ষক হত্যা-হেনস্তার প্রতিবাদ

নড়াইলে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছিত করা এবং সাভারে প্রভাষক উৎপল কুমার সরকারকে পিটিয়ে হত্যার প্রতিবাদে ও শাস্তির দাবি জানিয়েছেন রাজশাহী জেলা ও মহানগর শাখা বাংলাদেশ শিক্ষক, কর্মচারী সমিতি ফেডারেশন। শনিবার (২ জুলাই) রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরো পয়েন্ট অনুষ্ঠিত এক মানববন্ধনে এই দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তাগণ বলেন-শিক্ষকদের উপর হামলা কেন শিক্ষা মন্ত্রী জবাব চাই, জাতি তৈরীর কারিগর শিক্ষক সমাজের উপর নির্যাতন মেনে নেওয়া যায় না। শিক্ষক সমাজকে লাঞ্ছনা ও শিক্ষক হত্যা ও জুতার মালা পরানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। আজকে উৎপল কুমার কে হত্যা করা হয়নি গোটা শিক্ষক সমাজকে হত্যা করা হয়েছে। এসব ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে, যাতে করে দেশে আর কোন শিক্ষক লাঞ্ছনা করার সাহস না পায়। শিক্ষকদের আজ নির্বিচারে জুতার মালা পড়ানো হচ্ছে ,পথে ঘাটে ও শিক্ষা প্রতিষ্ঠানে অপদস্ত করা হচ্ছে, দেশে কোন আইনের শাসন নাই। প্রশাসন শিক্ষকদের সম্মান রক্ষা করতে পারছে না।

মানববন্ধনে অংশগ্রহণ করেন রাজশাহী জেলা শাখা বাংলাদেশ শিক্ষক কর্মচারী সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাজ কুমার সরকার ও মহানগর শাখা বাংলাদেশ শিক্ষক কর্মচারী সমিতি ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যক্ষ এস এম রেজাউল ইসলাম এবং রাজশাহী জেলা কারিগরি শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ আব্দুর রাজ্জক, সাধারণ সম্পাদক ধ্যক্ষ মারুফ হোসেনসহ আড়াইশত শিক্ষক উপস্থিত ছিলেন।

শেয়ার করুন