২১ সেপ্টেম্বর ২০২৪, শনিবার, ১১:৫৬:০৯ পূর্বাহ্ন
রাজশাহীতে শিবির নেতা শহীদ, শোক প্রকাশ
  • আপডেট করা হয়েছে : ০৯-০৮-২০২৪
রাজশাহীতে শিবির নেতা শহীদ, শোক প্রকাশ

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির রাজশাহী মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক আলী রায়হান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আওয়ামী সন্ত্রাসীদের ছোড়া গুলিতে শাহাদাতবরণ করার ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ শোক বার্তায় কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম বলেন, “গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আওয়ামী সন্ত্রাসীদের ছোড়া গুলিতে মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় গতকাল ৮ আগস্ট বিকাল ৫ ঘটিকায় শাহাদাতবরণ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আমরা সম্ভাবনাময় এক মেধাবী দায়িত্বশীলকে হারিয়ে গভীরভাবে শোকাহত!”

নেতৃবৃন্দ বলেন, “রাজশাহী মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক আলী রায়হান ছিলেন ইসলামী আন্দোলনের একজন অকুতোভয় নিবেদিতপ্রাণ কর্মী। দুনিয়াবি স্বার্থের চেয়ে তিনি সব সময় দ্বীন ও দেশের জন্য কাজ করাকেই প্রাধান্য দিতেন। চলমান ফ্যাসিবাদ হটাও আন্দোলনেও সম্মুখসারিতে ছিলেন।

গত ৫ আগস্ট সকাল ১১.০০ ঘটিকায় আন্দোলন চলাকালে আওয়ামী সন্ত্রাসীরা তাঁকে টার্গেট করে গুলি চালায়। মাথায় গুলিবিদ্ধ হয়ে রাস্তায় লুটিয়ে পড়লে সহযোদ্ধারা তাঁকে রাজশাহী মেডিকেলে হাসপাতালে নিয়ে যান। দীর্ঘ ৩ দিন পর আজ চিকিৎসাধীন অবস্থায় তিনি শাহাদাতবরণ করেন।

ইসলামী আন্দোলনের একজন নিবেদিতপ্রাণ সহযোদ্ধাকে হারিয়ে তাঁর পরিবারসহ ছাত্রশিবিরের প্রত্যেকটা জনশক্তিই গভীরভাবে শোকাহত। আমরা তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি, আল্লাহ তায়ালা তাঁর দ্বীন ও দেশের জন্য আত্মত্যাগকে কবুল করুন। তাঁকে শাহাদাতের সর্বোচ্চ মর্যাদা দান করুন। তাঁর পরিবার-পরিজনকে ধৈর্যধারণ করার তাওফিক দান করুন, আমিন।”

উল্লেখ্য, বৈষম্যবিরোধী আন্দোলনে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের অন্তত ২৪ জন নেতাকর্মীসহ শত শত শিক্ষার্থীকে শহীদ করা হয়েছে।

শেয়ার করুন