১৭ সেপ্টেম্বর ২০২৪, মঙ্গলবার, ০২:৫৪:৪৮ পূর্বাহ্ন
নতুন রাজনৈতিক দল গঠন নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ
  • আপডেট করা হয়েছে : ১৭-০৮-২০২৪
নতুন রাজনৈতিক দল গঠন নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের যাত্রা ১৫ বছর আগে শুরু হলেও সম্প্রতি এই আন্দোলনের ফলে শেখ হাসিনা সরকারের পতন হয়েছে। অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা কমিটিতেও রয়েছে শিক্ষার্থীদের দু'জন সমন্বয়ক।


এসবের মধ্যেই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে নতুন কোনো রাজনৈতিক দল গঠন হবে কি না এমন গুঞ্জন শোনা যাচ্ছে বেশ কয়েকদিন ধরে। তবে এ বিষয়টি নাকচ করে দিয়েছেন অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ।


শুক্রবার এক সংবাদ সম্মেলনে রাজনৈতিক দল গঠন প্রসঙ্গে তিনি বলেন, বিষয়গুলো আমরা গণমাধ্যম থেকেই জানছি। আমরা সারাদিন জননিরাপত্তা ও আইনশৃঙ্খলা নিয়েই ব্যস্ত আছি। রাজনৈতিক বিষয়গুলো আলাপ-আলোচনার বাইরে হচ্ছে। কিন্তু আমাদের মধ্যে এগুলো নিয়ে কোনো আলাপ-আলোচনা হচ্ছে না।


তিনি বলেন, ব্যক্তিগতভাবে রাজনৈতিক দল গঠনের বিষয়ে চিন্তা করার ফুসরত পাইনি। আমাদের মূল কনসার্ন এখন আহতদের পাশে দাঁড়ানো, শহীদদের রাষ্ট্রীয় মর্যাদা নিশ্চিত করা এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করতে স্বেচ্ছাসেবী হিসেবে ভূমিকা রাখা।


এই সমন্বয়ক আরও বলেন, মানুষের প্রত্যাশা তৈরি হয়েছে। ফলে তারা আমাদের নিয়ে চিন্তা করছে ও ভাবছে। আমরা মনে করি ভাবনার দ্বার উন্মুক্ত থাকা উচিত। ফলে জনমত গঠন হবে। এতে রাজনৈতিক কাঠামোর ভিত্তি গড়ে ওঠে। সুতরাং আমরা মনে করি জনমত গঠন হওয়া উচিত। পরবর্তীতে জনমত গঠনের ভিত্তিতে যদি প্রয়োজন হয় রাজনৈতিক কাঠামো গঠনের বিষয়টি চিন্তা করা যেতে পারে।


শেয়ার করুন