২১ সেপ্টেম্বর ২০২৪, শনিবার, ০১:৫৩:৫০ অপরাহ্ন
বাংলাদেশকে কত রানের টার্গেট দিতে চায় ভারত, জানালেন জাদেজা
  • আপডেট করা হয়েছে : ২১-০৯-২০২৪
বাংলাদেশকে কত রানের টার্গেট দিতে চায় ভারত, জানালেন জাদেজা

চেন্নাই টেস্টের দ্বিতীয় দিন শেষে চালকের আসনে ভারত। এরই মধ্যে ভারতের লিড ৩০৮ রান। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৩ উইকেট খরচায় স্কোরবোর্ডে ৮১ রান জমা করেছে স্বাগতিকরা। স্বাভাবিকভাবেই প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে কোথায় থামবে ভারত। ঠিক কত রানের টার্গেট দিবে বাংলাদেশকে। এমন প্রশ্নের একটা উত্তর দিয়েছেন রবীন্দ্র জাদেজা। দিন শেষে তিনি জানিয়েছেন ভারতের লক্ষ্যের কথা।


প্রথম ইনিংসে ভারতের ৩৭৬ রানের জবাবে ফলোঅনও এড়াতে পারেনি বাংলাদেশ। ভারত এগিয়ে ছিল ২২৭ রানে। ধারণা করা হচ্ছিল ১৪৯ রানে অলআউট হওয়া বাংলাদেশকে হয়তো পুনরায় ব্যাট করতে পাঠাবে ভারত। তবে সে পথে না হেঁটে ব্যাটিংয়ে নেমেছে ভারত। বাংলাদেশকে বড় লক্ষ্য ছুড়তে তৃতীয় দিনেও ব্যাট করতে নামবে দলটি।


এই অবস্থায় ভারতের পরিকল্পনা কি? কখন ইনিংস ঘোষণা করবে তারা। সে ব্যাপারে ধারণা দিয়েছেন জাদেজা। আর সেই পরিকল্পনাটা স্কোরবোর্ডে আরও অন্তত ১২০-১৫০ রান যোগ করা।


এ নিয়ে জাদেজা বলেন, ‘দ্বিতীয় ইনিংসে আমাদের ভালো স্কোর করতে হবে। এখান থেকে আমাদের আরও ১২০-১৫০ রান করতে হবে। তারপর তাদের যত দ্রুত সম্ভব অলআউট করার চেষ্টা করতে হবে। পিচ ব্যাটিংয়ের জন্য খুব ভালো, কিন্তু ফাস্ট বোলারদের জন্য এখানে আলাদা কিছু ছিল।’ 


প্রথম ইনিংসে ৮৬ রান করা জাদেজা বোলিংয়ে আছেন মাইলফলক ছুঁয়ার পথে। ৩০০ টেস্ট উইকেট থেকে মাত্র ৪ উইকেট দূরে এই অলরাউন্ডার। আর সেই মাইলফলকটা চেন্নাই টেস্টেই ছুঁয়ে ফেলতে চান তিনি। বলেন, ‘পিচ ব্যাটিংয়ের জন্য খুব ভালো। কিন্তু ফাস্ট বোলারদের জন্য এখানে কিছু আছে। কিছু বল সিম করছিল। ফাস্ট বোলাররা পরিশ্রম করতে পারলে উইকেট পেতে পারে। আমার বোলিং নিয়ে খুশি। এই মাঠে তিনশতম টেস্ট উইকেট নেওয়ার দারুণ সুযোগ।’


শেয়ার করুন